উত্তর কলকাতার বনেদি বাড়ির পুজোর গল্প উঠে এল 'আসছে বছর আবার হবে' ছবিতে

সারা বছর যেসমস্ত পরিবারের সদস্যদের দেখা পর্যন্ত হয় না, তাঁদেরকেও মিলিয়ে দেয় এই দুর্গা পুজো। 

Updated By: Oct 13, 2019, 08:56 PM IST
উত্তর কলকাতার বনেদি বাড়ির পুজোর গল্প উঠে এল 'আসছে বছর আবার হবে' ছবিতে

নিজস্ব প্রতিবেদন: বাঙালিদের কাছে দুর্গা পুজো এমন একটা উৎসব যেটা বহু বিচ্ছিন্ন বাঙালি পরিবারকেই একসঙ্গে মিলিয়ে দেয়। সারা বছর যেসমস্ত পরিবারের সদস্যদের দেখা পর্যন্ত হয় না, তাঁদেরকেও মিলিয়ে দেয় এই দুর্গা পুজো। উত্তর কলকাতার এমনই এক বনেদি বাড়ির প্রাচীন দুর্গাপুজোর গল্প নিয়ে একটি শর্ট ফিল্ম বানিয়ে ফেলেছেন পরিচালক সায়ন বসু চৌধুরী, নাম 'আসছে বছর আবার হবে'।

উত্তর কলকাতার ১৫০ বছরের একটি বাড়ির যেখানে শেষবারের মত হতে চলেছে দুর্গাপুজো। তারপরই এই পুরনো বাড়ি প্রমোটারদের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাড়ির কর্তা। আর সেকারণেই মন খারাপ সেই বাড়িরই জ্যাঠতুতো, খুড়তুতো ৫ ভাইবোনের। সারা বছর তাঁদের যোগাযোগ থাকে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ গ্রুপে। দেখা হয় বছরে একবার, বাড়ির বহু প্রাচীন দুর্গাপুজোতে। তবে এবারই শেষবারের মত বাড়িতে দুর্গাপুজো করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁদের দাদু। তারপরই বাড়ি বিক্রি হয়ে যাবে। এসব টানা পোড়েনের মাঝেই ঘটে যাবে এক ঘটনা। সেটা কী তা অবশ্য 'আসছে বছর আবার হবে' শর্ট ফিল্ম টা দেখার পরই জানা যাবে।

আরও পড়ুন-পুজো কার্নিভালে নজর কাড়লেন নুসরত-প্রিয়াঙ্কা

এই শর্ট ফিল্মটিতে মন কেড়েছে 'আজও তাকে মনে পড়ে' গানটি। গানটি লিখেছেন ঋতম সেন। এর আগে 'প্রজাপতি বিস্কুট' ছবিতে ঋতমের লেখা তোমাকে বুঝিনা প্রিয় গানটি মন কেড়েছিল। আর কম্পোজিশন মণিদীপা সিংহ। গানটি গেয়েছেন তৈশী নন্দী। ছবিতে অভিনয় করেছেন, অন্তরা বন্দ্যোপাধ্যায়, অভিরূপ চৌধুরী, দেবলীনা ঘোষ, অরুণাভ দে, তোশান চক্রবর্তী, তাপস চক্রবর্তী, অঞ্জন বসু চৌধুরী, তৃষা চক্রবর্তী, তনিশা চট্টোপাধ্যায়, দেবজয় মল্লিক। ছবিতে সিনেমাটোগ্রাফির দায়িত্বে ছিলেন সুশোভন চক্রবর্তী। 

আরও পড়ুন-'মেরে উমর কে নও জওয়ানো' গানে বাবা ঋষি কাপুরের সঙ্গে নাচছেন রণবীর, ভাইরাল ভিডিয়ো