একাকীত্বের গল্প নিয়ে মুক্তি পেল অন্যান্যা ও রজতাভের 'দুই শালিক'

মুক্তি পেল রাজতাভ দত্ত ও অনন্যা চট্টোপাধ্যায় অভিনীত শর্ট ফিল্ম দুই শালিক।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 21, 2020, 02:08 PM IST
একাকীত্বের গল্প নিয়ে মুক্তি পেল অন্যান্যা ও রজতাভের 'দুই শালিক'

নিজস্ব প্রতিবেদন : দুই শালিক, দুই একাকীত্বের গল্প। এক 'মিডল এজ ক্রাইসিস'এর গল্প। দুটি মানুষ , নৈঃশব্দ্য  এবং অজস্র অনুভূতি। ছবির উপাপাদ্য বিষয় এটাই। মুক্তি পেল রাজতাভ দত্ত ও অনন্যা চট্টোপাধ্যায় অভিনীত শর্ট ফিল্ম 'দুই শালিক'।

পার্থ আর সঞ্চারী। কীভাবে ওদের মিল হল? আদপে কী ঘটবে? শহরের ব্যস্ত ক্যকফনির মধ্যে এক টুকরো রোদ ঝলমলে আকাশের গল্প,  মিলে যাওয়ার গল্প, ফিরে আসার কিংবা না পাওয়ার গল্প 'দুই শালিক' মুক্তি পেয়েছে মঙ্গলবার। রজতাভ দত্ত ও অনন্যা চট্টোপাধ্যায় ছাড়াও 'দুই শালিক'-এ অভিনয় করেছেন অভ্রজিৎ চক্রবর্তী,  তপতী মুন্সি।

আরও পড়ুন-একই সঙ্গে দুই ভাইয়ের বিয়ে, করণ রানাউতের গায়ে হলুদের অনুষ্ঠানে কঙ্গনা

'দুই শালিক'-এর সিনেমাটোগ্রাফর দায়িত্বে ছিলেন শুভদীপ দে, সম্পাদনার দায়িত্বে সংলাপ ভৌমিক, আবহ, সংগীত পরিচালনা দায়িত্বে ছিলেন অনির্বাণ অজয় দাস। ছবিটির প্রযোজক --- দেবজিৎ সাহা ও অম্বরিশ মজুমদার।  'দুই শালিক' শর্ট ফিল্মটির পরিচালনা করেছেন তমাল সেন। এস আর এফ টি আই-য়ের ছাত্র তমালের প্রথম ফিচার 'দ্য গিফট' এন এফ ডি সি স্ক্রিনরাইটারের জন্য নির্বাচিত হয়। জি ফাইভ- এর জনপ্রিয় ওয়েব সিরিজ 'কালী'-র প্রথম সিজনের লেখক তমালের বর্তমান কাজ করছেন অনুষ্কা শর্মা প্রযোজিত একটি ওয়েব সিরিজ নিয়ে। 

দুই শালিকের কাহিনী ও অতিরিক্ত  সংলাপ লিখেছেন অম্বরীশ মজুমদার । পরিচালক সুকুমার দাশগুপ্তের নাতি অম্বরীশ একজন লিরিসিস্ট, পরিচালক  ও লেখক। ফ্ল্যাট নং ৬০৯-এর গীতিকার  অম্বরীশের ঝুলিতে রয়েছে 'মিরচি মিউজিক অ্যাওয়ার্ড' থেকে শুরু করে আছে দাদাসাহেব ফালকে ট্রফি। এই ট্রফি তিনি পেয়েছিলেন তাঁর ছোটছবি 'দ্য মর্নিং আফটার'-এর জন্য।