Sidhu-Bhagwant Mann: কমেডি শোয়ে সিধু ছিলেন বিচারক ও ভগবন্ত মান প্রতিযোগী, ১৬ বছরে বদলে গেল চিত্রনাট্য

২০০৬ সালে সিধুর হাতে ছিল সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আর মঞ্চে নিজেকে প্রমাণ করছিলেন ভগবন্ত(Bhagwant Mann) আর এবার মুখ্যমন্ত্রী চেয়ারে বসবেন ভগবন্ত মান, তাঁর হাতে থাকবে ক্ষমতা আর নিজেকে প্রমাণ করতে ফের ময়দানে নামবেন সিধু(Sidhu)।  

Updated By: Mar 10, 2022, 10:00 PM IST
Sidhu-Bhagwant Mann: কমেডি শোয়ে সিধু ছিলেন বিচারক ও ভগবন্ত মান প্রতিযোগী, ১৬ বছরে বদলে গেল চিত্রনাট্য

নিজস্ব প্রতিবেদন: সালটা ছিল ২০০৬। মঞ্চে হাজির ভগবন্ত মান(Bhagwant Mann), তাঁর একের পর এক জোকসে হাসির রোল উঠছে দর্শক আসনে। হেসে অস্থির বিচারকও।  'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'(The Great Indian Laughter Challenge) প্রতিযোগিতায় সে সময় নভজ্যোত সিং সিধু(Navjot Singh Sidhu) ছিলেন বিচারকের আসনে আর প্রতিযোগী ভগবন্ত মান। 

'স্যার এই রাজনীতি কী? উত্তরে বললেন, কীভাবে রাজ করবে সেই নীতি তৈরি করাই হল রাজনীতি(Politics)। আমি বললাম যদি রাজনীতির মানে এটা তাহলে গরমেন্টের(গর্ভমেন্ট) মানে কী? উনি বললেন যে প্রত্যেকটা বিষয়ে 'গর করকে'(ভালো করে তাকিয়ে) এক মিনিট পর ভুলে যায় তাকে বলে গরমেন্ট।' এই একটা মশকরাই যে কয়েক বছর তাঁর দিকেই ফিরে আসবে তা তখনও বুঝতে পারেননি তিনি। সেই জোক শুনে হেসেছিলেন সিধুও। 

সেই বছর ঐ হাসির প্রতিযোগিতা জিততে পারেননি ভগবন্ত মান। অন্য কাউকে তাঁর থেকে বেশি যোগ্য মনে করেছিলেন সিধু। এক যুগেরও বেশি সময় পর এখন ২০২২ সাল। পঞ্জাব বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আম আদমি পার্টি(AAP)। আগামীদিনেই তাঁরাই গড়তে চলেছে পঞ্জাব সরকার। পঞ্জাবের আগামী মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়ে চলেছেন ভগবন্ত মান। 

আরও পড়ুন: Amitabh Bachchan-Arshad Warsi: 'অমিতাভ বচ্চন আমার গড ফাদার,কিন্তু...' বিগ বি-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন আরশাদ

অন্যদিকে পঞ্জাব নির্বাচনে(Punjab Assembly Election 2022) খুবই খারাপ ফল করেছে কংগ্রেস(congress)। অমৃতসর পূর্ব কেন্দ্র থেকে পরাজিত পঞ্জাব কংগ্রেসের মুখ্য নভজ্যোত সিং সিধু। ২০০৬ সাল থেকে পুরো বদলে গেল চিত্রনাট্য। তখন সিধুর হাতে ছিল সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আর মঞ্চে নিজেকে প্রমাণ করছিলেন ভগবন্ত আর এবার মুখ্যমন্ত্রী চেয়ারে বসবেন ভগবন্ত মান, তাঁর হাতে থাকবে ক্ষমতা আর নিজেকে প্রমাণ করতে ফের ময়দানে নামবেন সিধু।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.