Soumitra Chatterjee-Naseeruddin Shah: ফের রুপোলি পর্দায় ঝলমলে সৌমিত্র, সঙ্গী নাসিরুদ্দিন

ছবির শুটিং হয়েছিল ২০১৯ সালে। এরপর দেশে বিদেশের বহু চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় এই ছবি। এরপর অতিমারির কারণে আটকে ছিল ছবির রিলিজ। এবার অবশেষে মুক্তি পেতে চলেছে এই ছবি। 

Updated By: Jun 28, 2022, 12:16 PM IST
Soumitra Chatterjee-Naseeruddin Shah: ফের রুপোলি পর্দায় ঝলমলে সৌমিত্র, সঙ্গী নাসিরুদ্দিন

নিজস্ব প্রতিবেদন: সিনেমা হলে ৩৮ দিন পার করে ফেলেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের(Soumitra Chatterjee) ছবি 'বেলাশুরু'। মৃত্যুর পরেও তাঁর ছবি দেখতে হলের বাইরে ছিল লম্বা লাইন। তাঁকে ঘিরে বাঙালির নস্টালজিয়া আজীবনের। ফের পর্দায় ফিরছেন তিনি, এবার তাঁর সঙ্গী নাসিরুদ্দিন শাহ(Naseeruddin Shah)। মুক্তি পেতে চলেছে শৈবাল মিত্রের ছবি 'A Holy Conspiracy'। এটিই একমাত্র ছবি যেখানে স্ক্রিন শেয়ার করেছেন ভারতীয় সিনেমার দুই কিংবদন্তি নাসিরুদ্দিন শাহ ও সৌমিত্র চট্টোপাধ্যায়। 

ছবির শুটিং হয়েছিল ২০১৯ সালে। এরপর দেশে বিদেশের বহু চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় এই ছবি। এরপর অতিমারির কারণে আটকে ছিল ছবির রিলিজ। এবার অবশেষে মুক্তি পেতে চলেছে এই ছবি। এই ছবির আগে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরুদ্দিন শাহকে একসঙ্গে পর্দায় দেখা যায়নি কখনও। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করার সুযোগ হয়নি এই নিয়ে আফসোসও করেছিলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। তাঁর সেই আফসোস মিটেছে এই ছবিতে। ছবির শ্যুটিং হয়েছে কলকাতায়। 

পরিচালক শৈবাল মিত্র শুটিংয়ের মাঝে জানিয়েছিলেন, জেরম লরেন্স ও রবার্ট ই-র লেখা আমেরিকান বিখ্যাত নাটক 'ইনহেরিট দ্যা উইন্ড' অবলম্বনে তৈরি তাঁর এই ছবি। তাঁর কথায়, সাম্প্রতিক কালে সমাজের অসহিষ্ণুতা, ধর্ম বিদ্বেষ তাঁকে ভাবিয়ে তুলেছিল। সেসময়ই তিনি জেরম লরেন্স ও রবার্ট ই-র 'ইনহেরিট দ্যা উইন্ড' নাটকটি পড়েন। পাশাপাশি ওই নাটক অবলম্বনে তৈরি স্ট্যানলি ক্রেমারের ছবিটিও দেখেন। আর তারপরই ছবির চিত্রনাট্য লেখার কাজ তিনি শুরু করেন বলে জানান পরিচালক। স্পেন্সার ট্রেসি ও ফ্রেডরিক মার্চ এই চরিত্র দুটিই এখানে প্রধান। এই দুই চরিত্রের মধ্যে একটি নাসিরুদ্দিন শাহকে করার জন্য অনুরোধ করে আমি ওনাকে হোয়াটসঅ্যাপ করি এবং উনি রাজিও হয়ে যান।

এপ্রসঙ্গে নাসিরুদ্দিন শাহ জানান,'আমি এধরনেরই একটি বিষয় দীর্ঘদিন ধরে ভাবছি। আর ঠিক সেসময়ই শৈবাল আমায় এধরনের একটি চরিত্রে অভিনয়ের জন্য অনুরোধ করে, তাই আমি রাজিও হয়ে যাই। খুব ভালো চিত্রনাট্য। তাছাড়া শৈবালকে আমি দীর্ঘদিন ধরে চিনি। তাই দ্বিধা না করেই হ্যাঁ বলি।' আগামী ২৯ জুলাই মুক্তি পেতে চলেছে 'A Holy Conspiracy'।

আরও পড়ুন: Exclusive Vicky Kaushal: এবার কাণ্ড কলকাতায়, আসছেন ভিকি, সঙ্গে কি ক্যাট?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.