এবার একই পর্দায় দুই কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরুদ্দিন শাহ

এই ছবির শ্যুটিংয়ের জন্য ইতিমধ্যেই কলকাতায় এসে হাজিরও হয়েছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ।  

Updated By: Jan 21, 2019, 06:18 PM IST
এবার একই পর্দায় দুই কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরুদ্দিন শাহ

নিজস্ব প্রতিবেদন : এর আগে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরুদ্দিন শাহকে একসঙ্গে পর্দায় দেখা যায়নি কখনও। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করার সুযোগ হয়নি এই নিয়ে আফসোসও করেছিলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। এবার তাঁর সেই আফসোস মিটতে চলেছে। পরিচালক শৈবাল মিত্রর 'দেবতার গ্রাস' ছবিতে একই সঙ্গে পর্দায় আসতে চলছেন এই দুই কিংবদন্তি অভিনেতা। আর এই ছবির শ্যুটিংয়ের জন্য ইতিমধ্যেই কলকাতায় এসে হাজিরও হয়েছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ।  

পরিচালক শৈবাল মিত্র জানিয়েছেন জেরম লরেন্স ও রবার্ট ই-র লেখা আমেরিকান বিখ্যাত নাটক 'ইনহেরিট দ্যা উইন্ড' অবলম্বনে তৈরি হতে চলেছেন তাঁর 'দেবতার গ্রাস' ছবিটি। তাঁর কথায়, সাম্প্রতিক কালে সমাজের অসহিষ্ণুতা, ধর্ম বিদ্বেষ তাঁকে ভাবিয়ে তুলেছিল। সেসময়ই তিনি জেরম লরেন্স ও রবার্ট ই-র 'ইনহেরিট দ্যা উইন্ড' নাটকটি পড়েন। পাশাপাশি ওই নাটক অবলম্বনে তৈরি স্ট্যানলি ক্রেমারের ছবিটিও দেখেন। আর তারপরই ছবির চিত্রনাট্য লেখার কাজ তিনি শুরু করেন বলে জানিয়েছেন পরিচালক। স্পেন্সার ট্রেসি ও ফ্রেডরিক মার্চ এই চরিত্র দুটিই এখানে প্রধান। এই দুই চরিত্রের মধ্যে একটি নাসিরুদ্দিন শাহকে করার জন্য অনুরোধ করে আমি ওনাকে হোয়াটসঅ্যাপ করি এবং উনি রাজিও হয়ে যান।

আরও পড়ুন-শ্রীসন্থের সারা গায়ে ছেড়ে দেওয়া হল মাদাগাস্কর থেকে আনা আরশোলা, তারপর?

এপ্রসঙ্গে নাসিরুদ্দিন শাহ জানান, ''আমি এধরনেরই একটি বিষয় দীর্ঘদিন ধরে ভাবছি। আর ঠিক সেসময়ই শৈবাল আমায় এধরনের একটি চরিত্রে অভিনয়ের জন্য অনুরোধ করে, তাই আমি রাজিও হয়ে যাই। খুব ভালো চিত্রনাট্য। তাছাড়া শৈবালকে আমি দীর্ঘদিন ধরে চিনি। তাই দ্বিধা না করেই হ্যাঁ বলি।''

সৌমিত্র চট্টোপাধ্যায় এপ্রসঙ্গে বলেন, ''এই চিত্রনাট্য অনুযায়ী আমি নাসিরুদ্দিন শাহর মতো অভিনেতার সঙ্গে আমি কাজ করতে চলেছি। এটা আমার সৌভাগ্য। আমি এধরনের একটা ভালো চিত্রনাট্যে কাজ করার অপেক্ষায় ছিলাম। ''

আরও পড়ুন-আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি মণিকর্ণিকার প্রযোজক!

প্রসঙ্গত, শৈবাল মিত্রর 'দেবতার গ্রাস' ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়, নাসিরুদ্দিন শাহ ছাড়াও দেখা যাবে কৌশিক সেনের মতো অভিনেতাকেও। তাঁকে ছবিতে দিল্লির এক সাংবাদিকের ভূমিকায় দেখা যেতে চলেছে। 

আরও পড়ুন-বিজেপির দুর্গ টলাতে ভোপালে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন করিনা?

.