Sourav Ganguly Biopic: বায়োপিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে আয়ুষ্মান খুরাণা? মুখ খুললেন মহারাজ...

Sourav Ganguly Biopic: মুক্তির অপেক্ষায় শ্রীলঙ্কান অফ স্পিনার মুথাইয়া মুরলীধরনের বায়োপিক ‘এইট হান্ড্রেড’। কলকাতায় ছবির প্রচারে হাজির হন বাইশগজের কিংবদন্তি মুরলীধরন। সেই সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। সেখানেই নিজের বায়োপিক নিয়ে কথা বললেন সৌরভ।

Reported By: শুভপম সাহা | Updated By: Sep 28, 2023, 07:07 PM IST
Sourav Ganguly Biopic: বায়োপিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে আয়ুষ্মান খুরাণা? মুখ খুললেন মহারাজ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাইশ গজ হোক কিংবা তার বাইরে, তিনি ভারতীয় ক্রিকেটের 'দাদা'। বিতর্কিত, ক্ষতবিক্ষত ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অধিনায়কের ভূমিকায় তিনি এসেছিলেন বলেই, একদিন বদলে গিয়েছিল 'ভারত' নামক দেশটির ক্রিকেট-দর্শন। প্রায় নুইয়ে পড়া ঘাড় ফের তুলে দাঁড়ানোর সাহস এসেছিল ফিরে। নতুন করে শ্বাস নিয়েছিল বিদেশের মাটিতে চোখ চোখ রেখে লড়ার বিশ্বাস। তিনি লর্ডসের ব্যালকনিতে গেঁথে যাওয়া জার্সি-খোলা ঔদ্ধত্য। তিনি বলের গায়ে 'বাপি বাড়ি যা' ঠিকানা লিখে দেওয়া আত্মবিশ্বাস। তরুণের স্বপ্ন তিনি, জনগণমনের অধিনায়ক, বাংলার আন্তর্জাতিক মুখ তিনি। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর বাস্তব জীবনের গল্প আক্ষরিক অর্থেই সিনেমার মতো, প্রতিপদে রয়েছে মোড়। এবার সেই গল্পই পর্দায় তুলে আনছে প্রযোজনা সংস্থা লভ ফিল্মস। সেপ্টেম্বরের শুরুতেই জি ২৪ ঘণ্টা ডিজিটাল আপনাদের জানায় যে সৌরভের ভূমিকায় বড়পর্দায় দেখা যেতে পারে আয়ুষ্মান খুরাণাকে। এবার সে কথাই বললেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

আরও পড়ুন- Sayantika Banerjee | Zayed Khan: ‘সায়ন্তিকাকে নিয়ে আর নয়, বাংলাদেশের শিল্পীদের নিয়েই ছবি করব’ বিস্ফোরক প্রযোজক

মুক্তির অপেক্ষায় শ্রীলঙ্কান অফ স্পিনার মুথাইয়া মুরলীধরনের বায়োপিক ‘এইট হান্ড্রেড’। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে তিনিই একমাত্র বোলার যাঁর দখলে রয়েছে ৮০০ উইকেটের বিরল রেকর্ড। তিনি আবার ভারতের জামাইও বটে। তাঁর বায়োপিকের প্রচারে বৃহস্পতিবার কলকাতায় এসেছিলেন বাইশগজের কিংবদন্তি মুরলীধরণ। তাঁর আমন্ত্রণেই এদিন সাংবাদিক বৈঠকে হাজির হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানেই নিজের বায়োপিক নিয়ে কথা বললেন প্রাক্তন

সেখানেই সৌরভ জানান যে এবার তাঁর ক্রিকেট কেরিয়ার বড়পর্দায় তুলে ধরবেন নাকি আয়ুষ্মান খুরাণা। সৌরভ বলেন, ‘এখনও ফাইনাল করেনি। যতদূর শুনছি আয়ুষ্মান খুরাণা। আমি তো ছিলাম না, কথা হয়নি। এবার কথা হবে।’ জল্পনায় হৃতিক, রণবীরের নাম উঠে এলেও আয়ুষ্মান-ই এগিয়ে। চিত্রনাট্য লেখার কাজ শেষ হলেই আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হবে, এমনটাই খবর। লাভ ফিল্মসের প্রযোজনায় তৈরি হবে সৌরভের বায়োপিক। শোনা যাচ্ছে চলতি বছর নভেম্বর-ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারি থেকেই শুরু হতে পারে শুটিং। 

আরও পড়ুন- Ranbir Kapoor: ‘এ তো সবে শুরু পাপা, এখনও অনেক কাজ বাকি’, বাবার প্রত্যাশা পূরণের পথে রণবীর!

সূত্র মারফত জানা গিয়েছে, প্রায় ১৫০ কোটি টাকার বাজেটে তৈরি হতে চলেছে এই ছবি। এমনকী সেই বাজেট পরে বাড়তেও পারে। প্রসঙ্গত, সৌরভের বায়োপিক নিয়ে কয়েক মাস আগে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে মহারাজ-পত্নী ডোনা গঙ্গোপাধ্যায় বলেছিলেন, "আমার ফেভারিট তো অমিতাভ বচ্চন কিংবা শাহরুখ খান। কিন্তু সেটা তো সম্ভব নয়। কারণ ২৪ বছরের সৌরভকে সিনেমায় পর্দায় ফুটিয়ে তুলতে হবে। তাছাড়া সময়ের সঙ্গে সিনেমায় সৌরভের 'লুকস'-ও বদলে যাবে। তাই সেটা মেনেই নায়ককে বেছে নেওয়া হবে।"

সূত্রের খবর, সৌরভ তাঁর ক্রিকেট কেরিয়ার ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন উল্লেখযোগ্য ও অজানা বিষয়কে গল্পের আকারে বলেছেন প্রোডাকশন হাউজকে। সংস্থার তরফ থেকে তাঁর সেই বক্তব্য ক্যামেরায় রেকর্ড করে রাখা হয়েছে। তা শুনেই শুরু হয়েছে চিত্রনাট্য লেখার কাজ। পুরো বিষয়টাকে এক ছাতার তলায় নিয়ে আসা যে মোটেই সহজসাধ্য নয়। বেশ সময় সাপেক্ষ ব্যাপার। শোনা যাচ্ছে, ময়দানে গিয়ে ক্রিকেট পাঠ থেকে শুরু হতে পারে সিনেমা। তারপর যেমন আসবে বাংলা ও ভারতীয় দলে সুযোগ পাওয়া, তেমনই চ্যাপেল জমানায় দল থেকে বাদ পড়াও। অবসর শেষে বিসিসিআই সভাপতি হওয়ার দিকটিও থাকতে পারে সিনেমায়। অর্থাৎ বেশ লম্বা ক্যানভাসে ধরা হবে মহারাজের মহারাজকীয় কেরিয়ার ও জীবনকে।

আরও পড়ুন- Oscars 2024: অস্কারের দৌড়ে ফের দক্ষিণের জয়জয়কার, ভারতের অফিসিয়াল এন্ট্রি মালায়লাম ছবি ‘২০১৮’

প্রসঙ্গত, সৌরভের বায়োপিক নিয়ে কানাঘুষো চলছে গত ৩ বছর ধরে। ২০২০ সাল থেকেই সৌরভের বায়োপিক নিয়ে জল্পনা শুরু হয়েছিল। বায়োপিকের ঘোষণা করে সৌরভ এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, "ক্রিকেট আমার জীবন, এখান থেকে আমি আত্মবিশ্বাস পেয়েছি। মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার ক্ষমতা পেয়েছি। এই যাত্রাটা আনন্দ করার। লাভ ফিল্মস আমার জীবনযাত্রা নিয়ে বায়োপিক তৈরি করছে। বড় পর্দায় আমার আমার ক্রিকেট ব্যাট-বলের গল্প ফুটে উঠবে। আমি রোমাঞ্চিত।"

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.