close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

শুধু শ্রাবন্তীই নন, করবা চৌথের উপবাস করলেন স্বামী রোশনও

 শুধু শ্রাবন্তীই নয়, তাঁর সঙ্গে মিলে করবা চৌথের উপবাস করেছেন স্বামী রোশন সিংও।

Updated: Oct 18, 2019, 05:51 PM IST
শুধু শ্রাবন্তীই নন, করবা চৌথের উপবাস করলেন স্বামী রোশনও

নিজস্ব প্রতিবেদন: রোশন সিংয়ের সঙ্গে বিয়ের প্রথম বছর, তাই এবার করবা চৌথের ব্রত পালন করছেন টলি অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বৃহস্পতিবারই করবা চৌথের ব্রত পালনের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন অভিনেত্রী। তবে শুধু শ্রাবন্তীই নয়, তাঁর সঙ্গে মিলে করবা চৌথের উপবাস করেছেন স্বামী রোশন সিংও।

রোশন সিংয়ের করবা চৌথের উপবাস পালনের কথা অবশ্য সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন অভিনেত্রী। এদিন লাল শাড়ি, সিঁদুর, গয়না ও ফুলের মালায় সেজে করবা চৌথের ছবি শেয়ার করে ক্যাপশানে শ্রাবন্তী লেখেন, 'Thank you love my fasting partner of the day.' 

আরও পড়ুন-আমি আর করিনা বাসে ও লোকাল ট্রেনে চড়েই স্কুল-কলেজে যেতাম, দাদু রাজ কাপুর ও মা ববিতা কাপুরের নানান কথা শেয়ার করেন করিশ্মা

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

A post shared by TOLLYWOOD ONLINE (@tollyonline) on

করবা চৌথের ছবি শেয়ার করেছেন রোশন সিংও।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Happy karwachauth to alllll...

A post shared by Srabanti singh (@srabanti.smile) on

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Happy karwa chauth..

A post shared by Singh Roshan (@singhroshan399) on

করবা চৌথ কী? কার্তিক মাসের প্রথম পূর্ণিমার পর কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে ভারতীয় স্ত্রীরা করবা চৌথের ব্রত পালন করে থাকেন। একসময় যুদ্ধ করতে যাওয়া স্বামীদের মঙ্গলকামনায় এই ব্রত পালন করতেন স্ত্রীরা। পরবর্তীকালে সমস্ত স্ত্রীরাই এই করবা চৌথের ব্রত পালন করা শুরু করেন। আর এভাবেই সার্বিকভাবে এই করবা চৌথের ব্রত সকলের মধ্যে ছড়িয়ে পড়ে। 

করবা শব্দের অর্থ কড়াই, আর চৌথ শব্দের অর্থ চতুর্থী তিথি। আর এই দুই শব্দ মিলেই এসেছে করবা চৌথ শব্দটা। করবা চৌথের দিন নতুন কড়াই, চুরি, শাড়ি গয়না কেনেন স্ত্রীরা। এই ব্রত পালনকারীরা সাধারণত সূ্র্যদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত কিছু খান না। সন্ধেয় নতুন শাড়ি, গয়না, মেহেন্দিতে সেজে পুরোহিতের পাঠ করা করবা চৌথের ব্রত শোনেন মহিলারা।  তারপর চালুনি দিয়ে চতুর্থী তিথির চাঁদ দেখে তবেই স্বামীর হাতে জলগ্রহণ করেন ব্রত পালনকারী স্ত্রীরা। এভাবেই দীর্ঘদিন ধরে পালিত হয়ে আসছে করবা চৌথের ব্রত। সাধারণত অবাঙালি হিন্দু মহিলাদেরই এই ব্রত পালন করতে দেখা যায়।

আরও পড়ুন-স্ত্রী মোহনা ও মেয়ে নবন্যাকে নিয়ে কোথায় বেড়াতে গিয়েছিলেন অভিনেতা জিৎ? দেখুন ভিডিয়ো...

টলি নায়িকা শ্রাবন্তীর স্বামী রোশন সিং যেহেতু পঞ্জাবি, তাই অভিনেত্রীও এবছর স্বামীর কল্যাণে করবা চৌথের ব্রত পালন করেছেন।