R G Kar Protest: সরকারি পুরস্কার ফেরানোয় সুদীপ্তাকে কুর্নিশ স্বস্তিকার! 'প্রতিবাদ চালিয়ে যান'...

Sudipta Chakraborty Send Back State Govt Award: প্রতিবাদের ভিন্ন ভাষা বেছে নিলেন সুদীপ্তা চক্রবর্তী। অভিনেত্রী ফেরালেন ২০১৩ সালে সরকারের থেকে পাওয়া পুরস্কার!  

Updated By: Sep 3, 2024, 05:47 PM IST
R G Kar Protest: সরকারি পুরস্কার ফেরানোয় সুদীপ্তাকে কুর্নিশ স্বস্তিকার! 'প্রতিবাদ চালিয়ে যান'...
সুদীপ্তার বিরাট পদক্ষেপ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে (R G Kar Incident) কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় (Kolkata Rape And Murder Case) তোলপাড় রাজ্য থেকে দেশ। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সকলে। কলকাতায় প্রতিদিন রাস্তায় নামছেন শয়ে শয়ে মানুষ। অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনা রাতের ঘুম কেড়ে নিয়েছে সকলেরই। 

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় সুর বদল! দিনের শেষে ডাক্তার অপমানে ‘লজ্জিত-দুঃখিত, ক্ষমাপ্রার্থী’ কাঞ্চন

সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মানুষ নিজেদের মতো করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। টলিপাড়াও ভীষণ ভাবে শামিল এই আন্দোলনে। যাঁদের মুখ নিয়মিত দেখা যাচ্ছে প্রতিবাদ মিছিলে তাঁদের মধ্য়ে অন্য়তম- সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty) ও স্বস্তিকা মুখোপাধ্য়ায় (Swastika Mukherjee)। প্রথমসারির দুই অভিনেত্রীও বলছেন 'জাস্টিস ফর আরজি কর'! আর এই আবহে সুদীপ্তা সরকারি পুরস্কার ফেরালেন। আর সেই বার্তা স্বস্তিকা দিলেন তাঁর ফেসবুকে। সুদীপ্তার আগে চন্দন সেন ও বিপ্লব বন্দ্যোপাধ্যায় সরকারি পুরস্কার ফিরিয়েছেন। সেই তালিকায় এবার সুদীপ্তা।
 

স্বস্তিকা ফেসবুকে লেখেন, 'স্য়ালুট সুদীপ্তা চক্রবর্তী (জুড়ে দিয়েছেন মুষ্ঠিবদ্ধ হাত ও হৃদয়ের ইমোজি)। ২০১৩ সালে উনি রাজ্য় সরকারের থেকে একটি পুরস্কার পেয়েছিলেন সিনেমায় অবদানের জন্য়। আজ আই অ্যান্ড সি মিনিস্ট্রিকে (তথ্য ও সংস্কৃতি বিষয়ক বিভাগ) মেইল করে সেই পুরস্কার তিনি ফিরিয়ে দিয়েছেন। যে যাঁর নিজের মতো করে প্রতিবাদ চালিয়ে যান...' আর জি কর মেডিক্যালে তরুণী চিকিৎসকের খুন-ধর্ষণের পর ২৫ দিন পার, এখনও কিনারা হয়নি সেই রহস্যের। এই মর্মেই প্রতিদিন হাজার হাজার মানুষ পথে নামছেন। এমনকী লালবাজারে  চিকিৎসকদের প্রতিনিধি দলও আন্দোলন চালিয়ে যাচ্ছে...

আরও পড়ুন: প্রতিবাদের অ্যান্থেম অরিজিতের গান, প্যারোডি গেয়ে ফের 'সেমসাইড' কুণালের...

 

 
 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.