Tabu In Hollywood: হলিউডে বলিউডি চমক! বিখ্যাত 'ডিউন' সিরিজে এবার তব্বু...

Tabu joins 'Dune: Prophecy': ফের হলিউডে অভিনয় করতে চলেছেন অভিনেত্রী। ম্যাক্স সিরিজের 'ডিউন: প্রফেসি'-তে দেখা যাবে তব্বুকে। 

Updated By: May 14, 2024, 06:29 PM IST
Tabu In Hollywood: হলিউডে বলিউডি চমক! বিখ্যাত 'ডিউন' সিরিজে এবার তব্বু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডের অন্যতম আইকনিক অভিনেত্রী তব্বু। প্রায় তিন দশকের বেশি সময় ধরে নিজের শক্তিশালী অভিনয় দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন। জানা গিয়েছে, ফের হলিউডে অভিনয় করতে চলেছেন অভিনেত্রী। ম্যাক্স সিরিজের 'ডিউন: প্রফেসি'-তে দেখা যাবে তব্বুকে। 

সর্বভারতীয় সংবাদসংস্থার প্রতিবেদন থেকে জানা গিয়েছে, সিরিজটি ২০১৯ সালে চালু করা হয়েছিল। তারপরে এটিতে অনেক পরিবর্তন করা হয়েছে।  সিরিজটির প্রিমিয়ারের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। 'সিস্টারহুড অব ডিউন' উপন্যাস থেকে এর গল্প সাজানো হয়েছে। যেটা 'ডিউন'র (সিনেমা) চেয়ে ১০ হাজার বছর আগের গল্প। তব্বু সিরিজের অন্যতম প্রধান ভূমিকায় বোন ফ্রান্সেসকার ভূমিকায় অভিনয় করবেন। এই সিরিজে আরও আছেন এমিলি ওয়াটসন, অলিভিয়া উইলিয়ামস, মার্ক স্ট্রন, সারাহ-সোফি বসনিনা এবং শ্যালম ব্রুন-ফ্র্যাঙ্কলিন।

আরও পড়ুন:Abdu Rozik: আবদু এবার বর! 'আদরে সোহাগে উচ্চতা' কোনও বাধা নয়...
 
'ডিউন'এর দুটি সিনেমা ইতোমধ্যেই মুক্তি পেয়েছে। বক্স অফিসে বিশাল সাফল্য পেয়েছে। শুধু তাই নয়, অস্কারের মতো আসরেও ছবিটির প্রথম পার্ট চমক দেখিয়েছিল। দ্বিতীয় ছবি 'ডিউন: পার্ট টু' চলতি বছরের মার্চ মাসে মুক্তি পায়। এর তৃতীয় পার্টের কাজ এখনও চলছে।
 
এবার এবার 'ডিউন' আসছে ওটিটিতে, সিরিজ হিসেবে। নাম 'ডিউন: প্রফেসি'। নির্মাণ করছেন ডিয়ান আদেমু-জন। এটি নির্মিত হচ্ছে মার্কিন কল্পবিজ্ঞান লেখক ফ্রাঙ্ক হারবার্টের গল্প থেকে। সিরিজটি মূলত 'ডিউন' ইউনিভার্সের প্রিক্যুয়েল। 

এর আগেও আন্তর্জাতিক ছবিতে কাজ করার অভিজ্ঞতা আছে তব্বুর। তিনি 'দ্য নেমশেক', 'লাইফ অফ পাই' এবং বিবিসি মিনি সিরিজ 'অ্যা সুইটেবল বয়'-তে অভিনয় করেছিলেন। ২০১২ সালে 'লাইফ অফ পাই' ছবিটি অস্কারে জয়ী হয়েছিলে। এই ছবিতে তব্বুর সঙ্গে ছিলেন ইরফান খান, আদিল হুসেন এবং সুরজ শর্মা। ৪ টি অস্কার আসে এই ছবির ঝুলিতে।

আরও পড়ুন:Kazi Nazrul Islam Biopic: কাজী নজরুল ইসলামের বায়োপিক, কবির চরিত্রে কিঞ্জল নন্দ...

প্রসঙ্গত, তব্বুকে শেষ দেখা গেছে বলিউডের 'ক্রু' সিনেমায়। রাজেশ এ কৃষ্ণন নির্মিত এই ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছিল। ছবিতে তব্বুর সঙ্গে দেখা গিয়েছিল করিনা কাপুর ও কৃতি স্যাননকে। লকডাউনের পর টাবু বলিউডে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন যেমন- 'দৃশ্যম ২', 'ভোলা', 'ভুল ভুলাইয়া ২'। অভিনেত্রীকে শীঘ্রই দেখা যাবে অজয় দেবগনের সঙ্গে 'অরন মে কাহা দম থা'।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.