তিন দক্ষিন কোরিয়ান ছবি মন্তাজের নকল!

গতকাল মুম্বইয়ে মুক্তি পেল তিন ছবির ট্রেলার। সোশ্যাল মিডিয়ায় বেশ বাহবা কুরোচ্ছেন প্রযোজক সুজয় ঘোষ। কিন্তু জানা গেল তিন দক্ষিন কোরিয়ান ছবি মন্তাজের নকল। তিন এবং মন্তাজের ট্রেলারেও রয়েছে হুবহু মিল। তবে ছবিতেও কি রয়েছে এমন সামঞ্জস্য?

Updated By: May 6, 2016, 05:37 PM IST
 তিন দক্ষিন কোরিয়ান ছবি মন্তাজের নকল!

ওয়েব ডেস্ক: গতকাল মুম্বইয়ে মুক্তি পেল তিন ছবির ট্রেলার। সোশ্যাল মিডিয়ায় বেশ বাহবা কুরোচ্ছেন প্রযোজক সুজয় ঘোষ। কিন্তু জানা গেল তিন দক্ষিন কোরিয়ান ছবি মন্তাজের নকল। তিন এবং মন্তাজের ট্রেলারেও রয়েছে হুবহু মিল। তবে ছবিতেও কি রয়েছে এমন সামঞ্জস্য?
তিন নিয়ে যতই উত্তেজনা তৈরি করুন না কেন সুজয় ঘোষ, প্রায় হাতেনাতে ধরা পড়ে যাচ্ছেন। তার প্রযোজিত ছবিটি কিন্তু দক্ষিণ কোরিয়ান ছবি  montage এর নকল। সামান্য কিছু বদল ছাড়া সবটাই এক রেখেছেন পরিচালক। ২০১৩-এ তৈরি montage দক্ষিণ কোরিয়ার সেরা ছবিগুলির অন্যতম। সেরা অভিনেত্রীর পুরস্কারও পেয়েছিলেন ছবির নায়িকা uhm jung hwa।

পনেরো বছর আগে অপহৃত ও খুন  হয়ে যাওয়া সন্তানের হত্যা রহস্যের সমাধান এবং তার বিচার, এই ছিল ছবির বিষয়। শুধু যে ছবির নকল তাই নয় পরিচালক ঋভু দাশগুপ্ত তুলে এনেছেন ফ্রেম টু ফ্রেম। কল্পনায় শুধু ব্যতিক্রমী   চরিত্র চয়ন। বিগ বি নাতনি অ্যাঞ্জেলার অপহরণকারীকে খুঁজতেই ঘুরে বেড়ালেন শহর কলকাতার বিভিন্ন প্রান্তে। ছায়াসঙ্গী ফাদারের আড়ালে কপ মার্টিন। এরইমধ্যে নতুন সংযোজন অপহরণ হয় শহরের এক বড় পুলিস কর্তার নাতির । শুরু হয় নতুন থ্রিলার। কোরিয়ান ছবি মন্তাজের মোড়কেই তিন, তার ছাপ টাইটেল কার্ডেও।ব্যাকগ্রাউন্ডে রেডিওকে ফ্রেম করে নজর কাড়ে ছবির নাম,যা হুবুহু এক montager সঙ্গে। মিলে যায় অপহরণকারীর টেলিফোন বুথের দৃশ্য।চক্ষুলজ্জার খাতিরে কাহিনিকার গল্পে সামান্য বদল এনেছেন বটে তবে তাতে খুব একটা সুবিধে হল না। ট্রেলারেই বোঝা গেল montage থেকেই বলিউড আরেকটা ছবি। 

.