পিঠের উপর বসানো একাধিক কাঁচের কাপ! এ কেমন ছবি ঊর্বশী রাউতেলার?

আর তা নিয়েই প্রশ্নের অন্ত নেই তাঁর ভক্তদের...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 25, 2020, 02:07 PM IST
পিঠের উপর বসানো একাধিক কাঁচের কাপ! এ কেমন ছবি ঊর্বশী রাউতেলার?

নিজস্ব প্রতিবেদন : সাদা চাদরে বিছানায় শুয়ে রয়েছেন অভিনেত্রী ঊর্বশী রাউতেলা। তাঁর পিঠের উপর রাখা অসংখ্য কাঁচের কাপ। পিঠের উপর লাল চাকা চাকা দাগও রয়েছে। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে ঊর্বশী রাউতেলার এমনই একটি ছবি। আর তা নিয়েই প্রশ্নের অন্ত নেই তাঁর ভক্তদের।

কিন্তু ব্যপারটা কী? ছবিটা অভিনেত্রী কাপিং থেরাপির ছবি। আজকাল অনেকেই হয়ত এই থেরাপির সঙ্গে পরিচিত, আবার অনেকের কাছে বিষয়টা ঠিক স্পষ্ট নয়। কাপিং থেরাপি হল বিশেষ একটি চিকিৎসা পদ্ধতি। যার মাধ্যমে অনেক রোগেরই নিরাময় হয় বলেই দাবি করেন অনেকে। যদিও অভিনেত্রী ঊর্বশী রাউতেলার যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে, সেটি বেশ পুরনো।

আরও পড়ুন-হাসপাতাল কর্মীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ, ৫তারা হোটেলের সুবিধা চাইছেন কণিকা!

ছবিটি পোস্ট করে ঊর্বশী নিজেই লিখেছিলেন, ''এটা বহু পুরনো একটি চিকিৎসা পদ্ধতি যীশু খ্রীষ্টের জন্মেরও বহু আগে মিশরে এই পদ্ধতিতে চিকিৎসা হত। শরীর থেকে টক্সিন বের করতে এই থেরাপি ব্যবহার করা হয়। চিন এবং মধ্যপ্রচ্যেও এই থেরাপি ব্যবহার করা হয়। এই থেরাপি একদিকে যেমন ভীষণ কষ্টকর, আবার একটা সুন্দর অনুভূতি বলে বর্ণনা করেছেন ঊর্বশী।''

আরও পড়ুন-করোনা আর বউ-এর ভয়ে অনুপম খেরের বাড়িতে ঢুকলেন না অনিল কাপুর!

তবে শুধু চায়না, মিশরেই নয় প্রাচীন ভারতেই এই থেরাপি মেনে চিকিৎসা হত বলে লিখেছেন অনেকে। যেটাকে বলা হত 'রক্ত মোক্ষণ'। যাঁর ইংরাজি নাম কাপিং থেরাপি। জানা যায় টক্সিন বের করার পাশাপাশি হাঁটুর ব্যাথা, পিঠের ব্যথা, বাত, অনিদ্রা, আর্থারাইটিস, থাইরয়েড সহ আরও বেশকিছু রোগের চিকিৎসা এই পদ্ধতিতে করা যায়। 

আরও পড়ুন-কণিকা কাপুরকে সমর্থন, নেটিজেনদের আক্রমণের মুখে সোনম কাপুর