সিল্ক থেকে বিদ্যা এবার সুচিত্রা

অখ্যাত সিল্ক স্মিতার চরিত্রে অভিনয় জাতীয় পুরস্কার এনে দিয়েছিল তাকে। আর এবার ভারতের সর্বকালের অন্যতম অভিনেত্রীর সুচিত্রা সেনের বায়োপিকে অভিনয়ের সুযোগ পেলেন বিদ্যা।

Updated By: Mar 17, 2015, 12:37 PM IST
সিল্ক থেকে বিদ্যা এবার সুচিত্রা

ওয়েব ডেস্ক: অখ্যাত সিল্ক স্মিতার চরিত্রে অভিনয় জাতীয় পুরস্কার এনে দিয়েছিল তাকে। আর এবার ভারতের সর্বকালের অন্যতম অভিনেত্রীর সুচিত্রা সেনের বায়োপিকে অভিনয়ের সুযোগ পেলেন বিদ্যা।

একটি ইংরেজি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, সুচিত্রা সেনের বায়োপিকে অভিনয়ের প্রস্তাব আসার সঙ্গে সঙ্গেই একটুও সময় নষ্ট না করে পন্ডিত জয়ু রমনের কাছে কত্থক শিখতে শুরু করেছেন বিদ্যা। সুচিত্রার প্রতি সুবিচার করতে নিজের ১০০ শতাংশ ঢেলে প্রস্তুতি নিচ্ছেন বিদ্যা। ছবিতে কত্থক নাচের দৃশ্য আছা জানতে পেরেই শুরু করে দিয়েছেন তালিম নিতে। তবে মেরি কম বায়োপিকের প্রিয়াঙ্কা চোপড়ার কাস্টিংয়ের মতোই সুচিত্রার বায়োপিকে প্রিয়াঙ্কার কাস্টিং নিয়ে এরমধ্যেই শুরু হয়ে গিয়েছে সমালোচনা।

সুচিত্রা সেনের সঙ্গে চেহারায় প্রায় কোন মিলই নেই বিদ্যার। অভিনয় ক্ষমতার গুণে বেশ কিছুটা আশা জোগালেও সুচিত্রার চরিত্র ফুটিয়ে তুলতে বিদ্যাকে বেশ বেগ পেতে হবে বলেই মনে করা হচ্ছে। সুচিত্রার সৌন্দর্য্য, ব্যক্তিত্ব, অভিনয় ভঙ্গিমার থেকেও একেবারে আলাদা বিদ্যার ব্যক্তিত্ব, অভিনয় ভঙ্গিমা। সুচিত্রা যেখানে যেকোনও চরিত্রেই ব্যবহার করেছেন নিজের স্বতন্ত্র নাটকীয় ভঙ্গিমা, বিদ্যা সেখানে ডিরেক্টর'স অ্যাক্টর। প্রত্যেক ছবিতেই নিজেকে ভাঙেন, নতুন করে গড়েন তিনি। সিল্ক স্মিতার সঙ্গে তার প্রায় কোনও মিল না সত্ত্বেও ছবিতে সিল্করূপী বিদ্যাকে দেখে মুগ্ধ হয়েছে দর্শক। পিঠ চাপড়েছেন সমালোচকরা। এবারও তেমনই কিছু ঘটার আশায় রয়েছে দর্শক।

তবে সুচিত্রার সেনের বায়োপিকের খবর সামনে আসতেই জল্পনা শুরু হয়েছে উত্তম কুমারের চরিত্রে কে অভিনয় করতে চলেছেন তা নিয়ে। যদিও, উত্তম কুমারের চরিত্রে বোধহয় দর্শক মেনে নেবে না কাউকেই।

 

.