বাংলা বক্স অফিসে অন্যতম বড় হিট সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা'

'ভিঞ্চিদা'র গল্প মনে ধরেছে দর্শকদের, যার অন্যতম প্রমাণ হল বক্স অফিস রিপোর্ট।

Updated By: Apr 27, 2019, 06:44 PM IST
বাংলা বক্স অফিসে অন্যতম বড় হিট সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা'

নিজস্ব প্রতিবেদন:  ২২ শ্রাবণ, চতুস্কোণ-এর মাধ্যমে এর আগে টলিউডে রোমাঞ্চ তৈরি করেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। বাংলা ছবিতে সিরিয়াল কিলিং-এর গল্প সাজিয়ে দর্শকদের চমকে দিয়েছিলেন। সম্প্রতি, মুক্তি প্রাপ্ত 'ভিঞ্চি দা' ছবিতে ফের একবার সেই সিরিয়াল কিলারের গল্পকেই নতুন আঙ্গিকে দর্শকদের উপহার দিয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্য়ায়। যে গল্পকে এককথায় রোমহর্ষক বলারই পক্ষপাতী সেই সমস্ত সিনেমাপ্রেমীরা যাঁরা ইতিমধ্যেই ছবিটি দেখে ফেলেছেন।

আরও পড়ুন-সিলেট চলচ্চিত্র উৎসবে প্রশংসিত অর্ণব মিদ্যার অন্দরকাহিনী

'ভিঞ্চিদা'র গল্প মনে ধরেছে দর্শকদের, যার অন্যতম প্রমাণ হল বক্স অফিস রিপোর্ট। সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা' বক্স অফিসে টক্কর দিচ্ছে অন্যান্য সমস্ত বাংলা ছবিকেই। মুক্তির প্রথম সপ্তাহেই এই ছবিটির বক্স অফিস কালেকশন শুধুমাত্র ন্যাশনাল চেনের মাল্টিপ্লেক্স থেকে ছিল ৩৬ লক্ষ, ৩৫ হাজার, ৮২৮ টাকা। যা চূ্র্ণী গঙ্গোপাধ্যায়ের 'তারিখ'-এর মতো ছবির বক্স অফিস কালেকশনকেও ছাপিয়ে যায়। তারিখ ছবিটির প্রথম সপ্তাহের বক্স অফিস কালেকশন ছিল ৪ লক্ষ, ২৯ হাজার, ৭৯৫ টাকা। জানা যাচ্ছে, এখনও পর্যন্ত সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা'-র বক্স অফিস কালেকশন সবমিলিয়ে ২সপ্তাহে ২ কোটি টাকা। এবছরের এপ্রিল পর্যন্ত এই ছবিকে অন্যতম বড় হিট বলে দাবি করছেন পরিচালক।

আরও পড়ুন-অ্যাভেঞ্জার্স: এন্ডগেমের নতুন রেকর্ড, বিক্রি হল ২৫ লক্ষ টিকিট

ছবিটি দেখার পর অনেকেই 'ভিঞ্চিদা'র প্রশংসা করে টুইট করেছেন। সেই টুইটগুলি সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্য়ায়। প্রসঙ্গত বক্স অফিস কালেকশনে ভিঞ্চিদার পরেই রয়েছে ভবিষ্যতের ভূত, মুখার্জিদার বউ ও নগরকীর্তন ছবিটি।

ছবিতে দেখা গেছে, সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা' একজন প্রস্থেটিক মেকআপ আর্টিস্টের গল্প। যিনি একজন অসাধারণ শিল্পী হওয়া সত্ত্বেও বাংলা ছবিতে কাজ করার সুযোগ পাননি। নাটকের দল ও বিয়েবাড়ির মেকআপ করতে করতে তিনি হতাশ। এই শিল্পী স্বপ্ন দেখেন তিনিও ইতালির লিওনার্দো দা ভিঞ্চির মতোই মোনালিসাকে তৈরি করবেন। তবে ছবি নয়, তৈরি হবে মোনালিসার প্রস্থেটিক মেকআপ। এরই মাঝে আদি বোস 'ভিঞ্চিদা'কে ফিল্মের জন্য প্রস্থেটিক মেকআপ বানানোর প্রস্তাব দেন। খুশি মনে সেই প্রস্তাব গ্রহণ করে অপরাধের ফাঁদে পা দেন শিল্পী। তবে তারপর গল্প কোন পথে এগোবে, তা জানতে হলে অবশ্যই রহস্য রোমাঞ্চে ভরা এই 'ভিঞ্চিদা' ছবিটি দেখতেই হয়। 

আরও পড়ুন-দীপিকা পাড়ুকোন ও অমৃতা রাও একে অপরের আত্মীয়, এখবর জানেন?

ভিঞ্চিদাতে অভিনয় করেছেন রুদ্রনীল ঘোষ, ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার, ঋদ্ধি সেন, অনির্বাণ ভট্টাচার্যের মতো অভিনেতা অভিনেত্রীরা।  ছবিতে মন কেড়েছে ইন্দ্রনীল দাশগুপ্তের আবহ সঙ্গীত, অনুপম ও মইনুল হাসান নোবেলের কণ্ঠ। 

আরও পড়ুন-পুরীর মন্দিরে পুজো দিতে হাজির মিঠুন চক্রবর্তী, কেন এসেছেন প্রশ্ন করতেই জানালেই এই কথা...

.