WB assembly election 2021 : Model Code Of Conduct লাগু হওয়ায় পিছিয়ে গেল Saayoni-র 'সহবাসে'

 ইতিমধ্যেই গোটা রাজ্যে লাগু হয়ে গিয়েছে 'মডেল কোড অফ কন্ডাক্ট' বা 'আদর্শ নির্বাচন বিধি'। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 8, 2021, 08:57 PM IST
WB assembly election 2021 : Model Code Of Conduct লাগু হওয়ায় পিছিয়ে গেল Saayoni-র 'সহবাসে'

নিজস্ব প্রতিবেদন : একমাস পিছিয়ে গেল বাংলা ছবি 'সহবাসে'র মুক্তি। কারণটা, অভিনেত্রী তথা আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। হ্যাঁ, ঠিকই বুঝেছেন। নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাওয়ায় ইতিমধ্যেই গোটা রাজ্যে লাগু হয়ে গিয়েছে 'Model Code Of Conduct' বা 'আদর্শ নির্বাচন বিধি'। তাই এমাসে 'সহবাসে' ছবিটি মুক্তি পাওয়া কোনওভাবেই সম্ভব নয়। কারণ 'সহবাসে'-তে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সায়নী ঘোষ। অগত্যা নির্মাতাদের ছবিটির মুক্তি পিছতে হয়েছে। 

তাহলে কবে মুক্তি পাচ্ছে 'সহবাসে'?

নির্মাতাদের তরফে জানানো হয়েছে, ১২ মার্চের বদলে ছবিটির মুক্তির দিন ৩০ এপ্রিল করা হয়েছে। সহবাসে ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন ইশা সাহা ও অনুভব কাঞ্জিলাল, সায়নী ঘোষ (Saayoni Ghosh)। এছাড়াও রয়েছেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, দেবলীনা দত্ত, সায়নী ঘোষ, শুভশিস মুখোপাধ্যায়, তুলিকা বসু, বিশ্বজিৎ চক্রবর্তী সহ আরও অনেকে। চিত্রনাট্য লিখেছেন, সুমনা কাঞ্জিলাল, DOP মধুরা পালিত। সম্পাদনা করেছেন অনির্বাণ মাইতি। 'সহবাসে' ছবির সঙ্গীত পরিচালনা করেছেন সৌম্য রীত। গান গেয়েছেন দুর্নিবার সাহা, রূপঙ্কর বাগচী, শুভমিতা, শাওনী। 

আরও পড়ুন-'প্রতিটা দিনই হয়ে উঠুক নারী দিবস', বলছেন Mimi Chakraborty

প্রসঙ্গত কী এই আদর্শ নির্বাচন বিধি? অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশনের বিশেষ নির্দেশিকা থাকে, যাতে বিভিন্ন রাজনৈতিক দল এবং তাদের প্রার্থীদের কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হয়। এর আওতায় থাকে নির্বাচনী সভা এবং প্রচার সংক্রান্ত বিধিনিষেধ থেকে শুরু করে বিভিন্ন দলের ভোট-ইশতেহার, শাসক দলের আচরণ থেকে শুরু করে প্রশাসনের কর্মপদ্ধতির নীতিনিয়ম।আদর্শ নির্বাচন বিধি চালু হয়ে যায় নির্বাচন কমিশন ভোটের নির্ঘন্ট প্রকাশের পর থেকেই, এবং বলবৎ থাকে পুরো নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন হওয়া পর্যন্ত।

.