WB assembly election 2021: 'মানুষের চাল চুরি, ডাল চুরিই করতে হবে', TMC-র তারকা যোগে কটাক্ষ Rudranil-র

নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee)।

Updated By: Mar 6, 2021, 12:05 AM IST
WB assembly election 2021: 'মানুষের চাল চুরি, ডাল চুরিই করতে হবে', TMC-র তারকা যোগে কটাক্ষ Rudranil-র

নিজস্ব প্রতিবেদন: 'ভুল করেও যদি জয়ী হন, তাহলে মানুষের চাল চুরি, ডাল চুরিই করতে হবে'। একুশের ভোটে (WB assembly election 2021) তৃণমূলের তারকা প্রার্থীদের এভাবেই কটাক্ষ করলেন রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)।  বললেন, '২০১৭ সাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায় তো অভিনেত্রীই হয়ে উঠেছেন। অসুবিধার কী আছে! তিনি তো কবিতা লিখতেন'।

২০১৯-র লোকসভা ভোটে কেন্দ্রে ফের জয় পেতে কি তারকাদেরই উপর ভরসা করছেন তৃণমূলনেত্রী?  প্রার্থীতালিকা প্রকাশের এখন এই প্রশ্ন ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। কেউ গিয়েছেন BJP-তে, তো কেউ আবার TMC-তে। গত কয়েক দিন ধরেই দলবদলের হিড়িক চলছিল টলিপাড়ায়। যাবতীয় জল্পনা ইতি টেনে শুক্রবার ২৯৪-টির মধ্যে ২৯১টি আসনে প্রার্থী ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দীগ্রামে তিনি নিজেই প্রার্থী, আর ভবানীপুরে লড়ছেন শোভনদেব চট্টোপাধ্যায়। এছাড়া ১৪টি আসনে দেওয়া হয়েছে তারকা প্রার্থী।

আরও পড়ুন: WB assembly election 2021: ২০১৯ এ হারা কেন্দ্রে জয়ে ফিরতে তারকায় ভরসা Mamata Banerjee-র?

প্রার্থীতালিকা থেকেই স্পষ্ট, ২০১৯-এর লোকসভা নির্বাচনে যে বিধানসভা কেন্দ্রগুলিতে তৃণমূল একটু বেশি মার্জিনে পিছিয়ে ছিল সেই আসনগুলিতেই তারকা প্রার্থী দিয়েছে রাজ্যের শাসকদল। কয়েকটি আসনের ক্ষেত্রে আবার উল্টোটাও হয়েছে। এই বিষয়টিতে কীভাবে দেখছেন? রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh) সোজাসাপ্টা জবাব, 'যেকোনও পেশার মানুষই রাজনীতি যোগ দিতে পারেন। কিন্তু আমার যেসব অভিনেতা বন্ধুরা তৃণমূলে যোগ দিয়েছেন, তাঁরা বোধহয় জানতেন না, ওই দলের নেতারা চাল চুরি, ডাল চুরি, কাটমানি এসব করেছেন। যদি জানতেন, তাহলে হয়তো যোগ দিতেন না'। এরপরই গেরুয়া শিবিরে যোগ দেওয়া অভিনেতার সংযোজন, 'কেউ জিতবেন না। যদি ভুল করেও জয়ী হন, তাহলে মানুষের চাল চুরি, ডাল চুরিই করতে হবে'।

আরও পড়ুন: WB assembly election 2021: ৭ মার্চ Modi-র ব্রিগেড, প্রচারে পায়েল, যশ, হিরণ-রা

ভবানীপুরে ছেড়ে এবার নন্দীগ্রামে প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন প্রার্থী তালিকা ঘোষণার পর তিনি নিজেই সেকথা জানিয়েও দিয়েছেন। এদিন পাঁশকুড়ার সভা থেকে ফের পুরনো দলের সুপ্রিমোকে হারানোর চ্যালেঞ্জ ছুঁড়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।  বলেছেন, 'ভবানীপুরে যত ভোটের হারতেন, নন্দীগ্রাম তার থেকে তিনগুণ ভোটে হারাব'। তৃণমূলনেত্রীর কেন্দ্র বদলের সিদ্ধান্ত নিয়ে অবশ্য মুখ খুলতে চাননি রুদ্রনীল। তিনি বলেন, 'এটা অভিষেকই বলতে পারবেন। মমতা যা কিছু করেন, তা অভিষেকই ঠিক করে দেন। আমি তো ঠিক করে দিই না'। আর বহিরাগত ইস্যু? রুদ্রনীলের প্রশ্ন, 'মমতা বন্দ্যোপাধ্যায় নিজে কি করে এতদিন বহিরাগত বৌমার সঙ্গে থেকে গেলেন'? ইঙ্গিতটা যে অভিষেকের (Abhishek Banerjee) স্ত্রীর দিকে, তা বলার অপেক্ষা রাখে না।

.