''বিবেকানন্দ কারোর সম্পত্তি নয়'' বিজেপির বাধায় কড়া জবাব Saayoni-র

সায়নীয় সাফ জবাব, ''বিবেকানন্দ কারোর সম্পত্তি নয়, তাতে যে কেউ মালা দিতে পারেন।'' 

Updated By: Mar 9, 2021, 09:41 PM IST
''বিবেকানন্দ কারোর সম্পত্তি নয়'' বিজেপির বাধায় কড়া জবাব Saayoni-র

নিজস্ব প্রতিবেদন : আসানসোলে ভোটপ্রচারে গিয়ে বিবেকানন্দের মূর্তিতে সায়নী ঘোষের মাল্যদান ঘিরে ধুন্ধুমার। তুঙ্গে পৌঁছলো তৃণমূল-বিজেপি কাজিয়া। পরিস্থিতি সামাল দিতে স্থানীয় বিজেপি কর্মীদের উপর পুলিস লাঠিচার্জ করে বলেও অভিযোগ। স্থানীয় বিজেপির নেতৃত্বের অভিযোগ, ''সায়নী হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন, তাই বিবেকানন্দের মূর্তিতে মালা দেওয়ার অধিকার তাঁর নেই।''  তবে সায়নীয় সাফ জবাব, ''বিবেকানন্দ কারোর সম্পত্তি নয়, তাতে যে কেউ মালা দিতে পারেন।'' 

মঙ্গলবার আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের অধীন বার্নপুর শিল্পাঞ্চলে ভোট প্রচার শুরু করেন সায়নী ঘোষ। এদিন তাঁর সঙ্গে ছিলেন মন্ত্রী মলয় ঘটক ও স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বার্নপুর থেকে ত্রিবেণী মোড়ে পর্যন্ত মিছিল হয়। মিছিল শেষে বার্নপুর মোড়ে বিবেকানন্দের মূর্তিতে মাল্যদান করেন সায়নী। স্থানীয় বিজেপি নেতৃত্বের প্রশ্ন, বিবেকানন্দের মূর্তিতে তালা দিয়ে রাখার পরও সায়নী সেখানে কীভাবে ঢুকলেন? পুলিসই সেই তালা খুলে দিয়েছে এমন অভিযোগে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরিস্থিতি সামাল দিতে বিজেপি কর্মীদের পুলিস সরিয়ে দেওয়ার চেষ্টা করলে শুরু হয় গণ্ডোগোল। বিজেপি কর্মীদের অভিযোগ, পুলিশ তাঁদের উপর লাঠিচার্জ করেছে। 

পরে সায়নীর দেওয়া মালা স্থানীয় বিজেপি কর্মীরা খুলে রাস্তায় ফেলে দেন। জল দিয়ে মূর্তি ধুয়ে ফেলা হয়। এখানেই শেষ নয়, মঙ্গলবারই আসানসোলে তৃণমূলের তরফে বাইক মিছিল করা হয়েছে বলে অভিযোগ করে বিজেপি। বিষয়টি তাঁরা নির্বাচন কমিশনকে জানাবেন, এমনটাই বলেন স্থানীয় বিজেপি নেতা বাপ্পা চট্টোপাধ্যায়। 

.