Yash Dasgupta : 'কালো ছেলে' বিতর্ক, পরিচালকের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি যশের

'চিনে বাদাম' মুক্তির দিনই তাঁকে নিয়ে চলা সমস্ত বিতর্কের জবাব দিলেন যশ দাশগুপ্ত। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 10, 2022, 06:03 PM IST
Yash Dasgupta : 'কালো ছেলে' বিতর্ক, পরিচালকের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি যশের

নিজস্ব প্রতিবেদন :  ছবি মুক্তির ৫ দিন আগে 'চিনে বাদাম' ছবি থেকে সরে দাঁড়িয়েছিলেন যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। আর তা নিয়ে কিছু কম জলঘোলা হয়নি। এমনকি যশের বিরুদ্ধে একপ্রকার বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগও তুলেছিলেন 'চিনে বাদাম'(Cheene Badam)এর পরিচালক শিলাদিত্য মৌলিক। আজ, ১০ জুন মুক্তি পাচ্ছে শিলাদিত্য মৌলিকের 'চিনে বাদাম'। ছবি মুক্তির দিনই তাঁকে নিয়ে চলা সমস্ত বিতর্কের জবাব দিলেন যশ দাশগুপ্ত। পুরো বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপে নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন যশ। 

শুক্রবার বিবৃতি জারি করে অভিনেতা যশ দাশগুপ্ত জানিয়েছেন, ''আমায় নিয়ে যে সব কথা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা এবং ভুল। আমরা এই বিষয়টি নিয়ে আইনজীবীর সঙ্গে আলোচনা করছি, খুব শীঘ্রই আইনি পদক্ষেপ করব। শীঘ্রই এবিষয়ে বিস্তারিত জানানো হবে।'' যশের এই বিবৃতির নিশানায় যে ছবির পরিচালক শিলাদিত্য মৌলিক তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন-Cheene Badam: মুক্তির আগে এনার ছবি থেকে সরে দাঁড়ালেন যশ, কী এমন ঘটল?

প্রসঙ্গত, তাঁর ছবি থেকে যশের সরে দাঁড়ানোর পর সংবাদ-মাধ্যমের কাছে কিছু বক্তব্য রেখেছিলেন শিলাদিত্য মৌলিক। বলেছিলেন, ''ঝাঁ চকচকে লুক নেই বলে প্রথম থেকেই ওঁর একটা আপত্তি ছিল। ২০২২ সালে এসে পিছন দিয়ে ধোঁয়া উড়বে, শ্যাম্প করা চুল উড়বে, এমন ছবি বানানো আমার স্টাইল নয়, সেটা ও জানতই। কালো ছেলেকে কেন আমি সিনে নাচ করাব, এসব নিয়ে যদি কারোর প্রশ্ন থেকে থাকে তাহলে তো আমার কিছু বলার নেই। ছবির সঙ্গে কোনও আত্মিক বন্ধন নেই।''  পরিচালকের এই মন্তব্যের পরই বেজায় বিরক্ত হন অভিনেতা যশ দাশগুপ্ত। পরিচালকের মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় 'বর্ণবিদ্বেষী' হওয়া নিয়ে আক্রমণের মুখেও পড়তে হয় তাঁকে। এমনকি যশের 'কালো ছেলে' মন্তব্যের তীব্র বিরোধিতা করেন সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় ও জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। 

 যশ দাশগুপ্তের বিবৃতি ও আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারির পর পরিচালক শিলাদিত্য মৌলিক কিংবা প্রযোজক এনা সাহা অবশ্য এখনও মুখ খোলেননি। প্রসঙ্গত, এনার প্রযোজনা সংস্থার পরবর্তী ছবি 'মাস্টারমশাই আপনি কিছু দেখেননি' ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় রয়েছেন যশ দাশগুপ্ত ও নুসরত জাহান। এখন পরিচালক, প্রযোজকদের সঙ্গে যশের এই ঝামেলার জেরে সেই ছবির ভবিষ্যতও কি 'বিশ বাঁও জলে'? প্রশ্ন তুলছেন ইন্ডাস্ট্রির অনেকেই।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.