বাড়ল দৈনিক Corona সংক্রমণ, সেকেন্ড ওয়েভের আশঙ্কা

২০২০ এর ডিসেম্বরের পর নতুন বছরে এই প্রথম এতজন একদিনে আক্রান্ত হলেন

Updated By: Mar 13, 2021, 04:14 PM IST
বাড়ল দৈনিক Corona সংক্রমণ, সেকেন্ড ওয়েভের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: বাড়ছে উদ্বেগ। দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় (Corona) দৈনিক সংক্রমণ ২৪ হাজার ৮৮২ জন যা এ বছরে এখনও পর্যন্ত সর্বোচ্চ। ২০২০ এর ডিসেম্বরের পর নতুন বছরে এই প্রথম এতজন একদিনে আক্রান্ত হলেন। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী শুক্রবার দৈনিক করোনা সংক্রমণ ছিল ২৩ হাজারের কিছু উপরে। শনিবার তা ২৪ হাজার পার করল। করোনায় দৈনিক মৃত্যুও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১৪০ জন। এই অবস্থায় দেশে সেকেন্ড ওয়েভ (Second Wave) যে শুরু হয়ে গিয়েছে তার ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা। 

আরও পড়ুন: মারাত্মকভাবে বাড়ছে সংক্রমণ, নাগপুরের পর আকোলায় জারি lockdown

দৈনিক সংক্রমণ (Daily Infections) বৃদ্ধির পাশাপাশি বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। কমছে দৈনিক সুস্থতার সংখ্যা। দেশে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে মারা গিয়েছেন ১,৫৮,৪৪৬। দেশে এখন অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২, ০২,০২২। আর সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ০৯ লক্ষ ৭৩,২৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ধাক্কা সামলে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১৯,৯৫৭ জন। করোনা সংক্রমণ রাজ্য গুলিতে বাড়তে শুরু করায় টিকাকরণ জোর দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Health Ministry)। এখনও পর্যন্ত করোনা টিকাকরণ হয়েছে ২,৮২,১৮,৪৫৭ জনের।

আরও পড়ুন: খরচ কমতে চলেছে Corona Vaccine-র, কত হবে নতুন দাম?
আরও পড়ুন: দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেসে ভয়াবহ আগুন, দাউ দাউ করে জ্বলছে কোচ

এদিকে মহারাষ্ট্রে (Maharashtra) করোনা সংক্রমণ কমার কোনও ইঙ্গিতই নেই। হু হু করে বাড়ছে মহারাষ্ট্রে করোনা সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের গন্ডি পেরিয়েছে। নতুন করে উদ্বেগ বেড়েছে স্বাস্থ্যমন্ত্রকের। মহারাষ্ট্রের একাধিক জেলায় জারি করা হয়েছে লকডাউন। মুম্বই নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। 

.