Corona Update: চতুর্থ ঢেউ কি আসন্ন? ৯০ দিন পর রাজ্যে একশোর গণ্ডি পেরল করোনা সংক্রমণ!

আগেই নবান্ন সূত্রে জানা গিয়েছে যে, মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। কারণ, মাস্ক পরতে হবে না, এমন কোনও নির্দেশিকা রাজ্য কখনই দেয়নি। কিন্তু কোভিড কমে যাওয়ায় এখন আর অনেকেই মাস্ক পরেন না। তেমন কড়াকড়িও নেই। 

Updated By: Jun 10, 2022, 05:41 PM IST
Corona Update: চতুর্থ ঢেউ কি আসন্ন? ৯০ দিন পর রাজ্যে একশোর গণ্ডি পেরল করোনা সংক্রমণ!

নিজস্ব প্রতিবেদন: ফের চোখ রাঙাচ্ছে করোনা। চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় ত্রস্ত দেশবাসী। প্রায় প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে রাজ্যবাসীর জন্য চিন্তার খবর।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ১১ মার্চের পর শুক্রবার রাজ্যে ফের একশোর গণ্ডি পেরিয়েছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টা এ রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০৭ জন। বৃহস্পতিবার এই সংখ্যাটা ছিল ৯৫। আগেই নবান্ন সূত্রে জানা গিয়েছে যে, মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। কারণ, মাস্ক পরতে হবে না, এমন কোনও নির্দেশিকা রাজ্য কখনই দেয়নি। বরং কোভিড নিয়ে দেওয়া সর্বশেষ নির্দেশে মাস্ক পরে থাকার কথাই বলা হয়েছিল। কিন্তু কোভিড কমে যাওয়ায় এখন আর অনেকেই মাস্ক পরেন না। তেমন কড়াকড়িও নেই। ফলে নবান্ন সূত্রে খবর, এবার নতুন করে নির্দেশিকা জারি করতে চলেছে রাজ্য সরকার। চলতি সপ্তাহেই নির্দেশিকা জারি হতে পারে।

দেশেও ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে করোনায় সংক্রামিত হয়েছেন ৭৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ হাজার ২৬৭ জন। এবং দেশে এখনও মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৭৪৭ জনের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.