Coronavirus: দেশে ফের ৪৪ হাজার পেরলো সংক্রমণ, পাল্লা দিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেস

 পরিসংখ্যানই চিন্তা বাড়িয়ে তুলছে কেন্দ্রের।

Updated By: Aug 6, 2021, 11:11 AM IST
Coronavirus: দেশে ফের ৪৪ হাজার পেরলো সংক্রমণ, পাল্লা দিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেস

নিজস্ব প্রতিবেদন: সতর্কবার্তা ছিলই যে অগাস্ট থেকে সেপ্টেম্বরের মধ্যে দেশে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। গত কয়েকদিনে যেভাবে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে, এবার সেই পরিসংখ্যানই চিন্তা বাড়িয়ে তুলছে কেন্দ্রের। তবে কি এবার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে দেশে? গত মঙ্গলবার ৩০ হাজারের কোটায় নেমেছিল দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু এরপর থেকে সেই সংখ্য উর্ধ্বমুখী। বুধবার থেকে ৪০ হাজারের আশেপাশে থাকলেও বৃহস্পতিবার সেই সংখ্যা ৪৫ হাজার ছুঁইছুঁই।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তর সংখ্যা ৪৪ হাজার ৬৪৩। মৃতের সংখ্যা ৪৬৪। এর আগে বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা ছিল ৪২ হাজার ৯৮২। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ১৮ লক্ষ ৫৭ হাজার।

আরও পড়ুন, COVID-19: উত্তর ২৪ পরগনায় ফের শতাধিক দৈনিক সংক্রমণ, শঙ্কায় ফেলছে দার্জিলিংও

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২৬ হাজার ৭৫৪ জনের। গত কয়েকদিনের তুলনায় মৃতের সংখ্যা অনেকটাই কমছে। বিগত দিনে পাঁচশোর গণ্ডি পেরিয়েছিল করোনায় মৃতের সংখ্যা। 

সুস্থতার সংখ্যা কমেছে এবং বেড়েছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৪১ হাজার ০৯৬। অর্থাৎ, গত একদিনে দেশে অ্যাক্টিভ আক্রান্তর সংখ্যা ৩ হাজার ০৮৩ জন বেড়েছে। 

ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৪৯ কোটি ৫৩ লক্ষ ২৭ হাজার ৫৯৫ জন। ভারতে সুস্থতার হার ৯৭.৩৭ শতাংশ। দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ১৪ হাজার ১৫৯ জন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.