দেশে ফের কোভিড মৃত্যু পেরোল হাজারের গণ্ডি, কমল সংক্রমণ

সংক্রমণ ৫০ হাজারের নীচে নামলেও দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে ৪০ হাজারের কোঠায়। 

Updated By: Jul 10, 2021, 12:56 PM IST
দেশে ফের কোভিড মৃত্যু পেরোল হাজারের গণ্ডি, কমল সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: মৃত্যুতে রাশ টানা যাচ্ছে না করোনার দ্বিতীয় ঢেউয়ে। সংক্রমণ ৫০ হাজারের নীচে নামলেও দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে ৪০ হাজারের কোঠায়। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে প্রকাশিত পরিসংখ্যা অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ২০৬ জনের। 

দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৭ হাজার ১৪৫। শুক্রবার মৃত্যু হয়েছিল ৯১১ জনের। কয়েকদিন যাবৎ সংক্রমণ কিছুটা কম হলেও মৃত্যু হার কিন্তু বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭৬৬ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৯৫ হাজার ৭১৬ জন।

আরও পড়ুন, করোনার মধ্যেই বাড়ছে Zika Virus হানা, গর্ভবর্তী মহিলাদের প্রাণসংশয়ের ঝুঁকি

শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমে হয়েছে ৪ লক্ষ ৫৫ হাজার ৩৩ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪৫ হাজার ২৫৪ জন। এর জেরে দেশের মোট সুস্থের সংখ্যা বেড়ে ২ কোটি ৯৯ লক্ষ ৩৩ হাজার ৫৩৮।

এরই মধ্যে রয়েছে ডেল্টা প্লাস ভাইরাসের তৃতীয় ঢেউয়ের সতর্কবার্তা। দেশে তাই টিকাকরণও চলছে জোরকদমে। এদিকে ত্রিপুরায় করোনাভাইরাসের ডেল্টা প্লাস ভেরিয়েন্টের পজিটিভ রিপোর্ট এসেছে, যা নিয়ে চিন্তা বৃদ্ধি হচ্ছে উত্তর পূর্ব ভারতে। জিনোম সিকোয়েন্সিং এর মাধ্যমে এই রিপোর্ট জানা গিয়েছে। ১৫১টি নমুনায় ভাইরাসের ডেল্টা প্লাসের উপস্থিতি দেখা গিয়েছে।