Coronavirus: করোনা আক্রান্ত-মৃত্যু গ্রাফে কিছুটা স্বস্তি, ভরসা টিকাকরণে

দেশে করোনা গ্রাফের ওঠানামা চলছেই। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে।

Updated By: Mar 21, 2022, 09:51 AM IST
Coronavirus: করোনা আক্রান্ত-মৃত্যু গ্রাফে কিছুটা স্বস্তি, ভরসা টিকাকরণে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা গ্রাফের ওঠানামা চলছেই। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭৬১।  দেশে গত ২৪ করোনায় মৃত্যু হয়েছে ৩১ জনের।

গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১২৭।  এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ১৬ হাজার ৫১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৯ হাজার ৩৯০।

এদিকে, কোভিশিল্ড-এর দু’টি ডোজের মধ্যে এবার কমতে পারে ব্যবধান। এই বিষয়ে স্বাস্থ্য মন্ত্রকের কাছে সুপারিশ করল NTAGI। কেন্দ্রের পরামর্শদাতা এই সংস্থাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা ANI জানিয়েছে, কোভিশিল্ড-এর দু’টি ডোজের ব্যবধান কমিয়ে ৮ থেকে ১৬ সপ্তাহ করার সুপারিশ করা হয়েছে। বর্তমানে প্রথম ডোজ নেওয়ার ১২ থেকে ১৬ সপ্তাহ পর কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ দেওয়া হয়

দক্ষিণ-পূর্ব এশিয়া থেকে ইউরোপ হয়ে আমেরিকা --- করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে সিঁদুরে মেঘ দেখছে গোটা বিশ্ব। উদ্বেগ বাড়িয়েছে এক বছর বাদে চিনে করোনা আক্রান্তের মৃত্যু। অতিমারী শেষ হতে এখনও ঢের দেরি। অশনি সঙ্কেত দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

অন্যদিকে, বিশ্বব্যাপী অনেকটাই বাড়ল করোনা সংক্রমণ। চিন, দক্ষিণ কোরিয়া থেকে জার্মানি, ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্রে ফের বেড়েছে করোনা প্রাদুর্ভাব। যা নিয়ে শনিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বেগ প্রকাশ করেছিল। সাম্প্রতিক পরিসংখ্যান বলছে বিশ্বব্যাপী প্রায় ৮ শতাংশ বা ১১ মিলিয়নের বেশি মানুষ নতুন করে আক্রান্ত হতে শুরু করেছে। 

আরও পড়ুন, Covid-19: চতুর্থ ঢেউ নিয়ে নয়া আশঙ্কা, ভুয়ো তথ্য নিয়ে সতর্কবার্তা WHO-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.