Coronavirus: চিন্তা বাড়িয়ে দৈনিক সংক্রমণে বৃদ্ধি, করোনা কোপে একদিনে মৃত্যু ৩১১ জনের

বৃহস্পতিবার ফের বাড়ল সংক্রমণ।

Updated By: Sep 30, 2021, 11:09 AM IST
Coronavirus: চিন্তা বাড়িয়ে দৈনিক সংক্রমণে বৃদ্ধি, করোনা কোপে একদিনে মৃত্যু ৩১১ জনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুজোর আগে করোনা পরিসংখ্যানে দুশ্চিন্তা বাড়ল অনেকটাই। গত কয়েকদিনে আক্রান্ত কমেছিল রেকর্ড হারে। মার্চের পর এই এতটা কমেছিল সংক্রমণ। কিন্তু বৃহস্পতিবার ফের বাড়ল সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বৃহস্পতিবার প্রকাশিত তথ্য অনুসারে, একদিনে দেধে করোনা আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৫২৯। দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা, ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০। 

গত ২৪ ঘণ্টায় কোভিড হানায় প্রাণ হারিয়েছেন ৩১১ জন। দেশে করোনা কোপে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৬২ জনের।  কোভিডকে হারিয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৮ হাজার ৭১৮। এখনও পর্যন্ত করোনামুক্তের মোট সংখ্যা ৩ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার ৮৯৮। সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষের নীচেই আছে৷ গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান অনুযায়ী, তা ২ লক্ষ ৭৭ হাজার ২০। 

আরও পড়ুন, ৫-১১ বছরের শিশুদের টিকাকরণে বড় পদক্ষেপ Pfizer -এর, অনুমতি পেতে জমা দেওয়া হবে নথি

এর আগে মঙ্গলবার ও বুধবার ১৯ হাজারের গণ্ডির নীচেই ছিল দৈনিক সংক্রমণ। পুজোর আগে এ পরিসংখ্যানে কিছুটা স্বস্তি মিলেছিল। গতকাল ভারতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৯২ দিনের মধ্যে সর্বনিম্ন। 

এদিকে, বুধবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের বেশ কিছুটা বেড়েছে। মৃত্যুর সংখ্যাও বেড়েছে। এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৮ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৬৮ হাজার ৩২১ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৭৭৮। কলকাতায় করোনা সংক্রমিতের সংখ্যা ১৩৯। উত্তর ২৪ পরগনায় ১২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)