Coronavirus: স্বস্তি! দেশে নিম্নমুখী করোনা গ্রাফ, কমল মৃত্যুও

বেশ কয়েকদিন পর ফের ৩০ হাজারের নীচে নামল সংক্রমণ।

Updated By: Sep 25, 2021, 11:23 AM IST
Coronavirus: স্বস্তি! দেশে নিম্নমুখী করোনা গ্রাফ, কমল মৃত্যুও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতি এবং শুক্রবারের থেকে দেশে অনেকটাই কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৬১৬। বেশ কয়েকদিন পর ফের ৩০ হাজারের নীচে নামল সংক্রমণ।

শুক্রবার দৈনিক মৃত্যু ৩০০ গণ্ডি পেরোলেও শনিবার করোনার দৈনিক মৃত্যু পরিসংখ্যান ২৯০। দেশে এখনও পর্যন্ত কোভিডের দাপটে মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৪৬ হাজার ৬৫৮ জনের৷ তবে সুস্থতার হারও রয়েছে সমান তালে। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছে ২৮ হাজার ৪৬ জন। এখনও পর্যন্ত অতিমারি সৃষ্টিকারী ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ৩ কোটি ২৮ লক্ষ ৭৬ হাজার ৩১৯। 

আরও পড়ুন, Vaccine Certificate: CoWin-র শংসাপত্র একেবারে 'নির্ভুল'! ব্রিটেনের 'সংশয়' নিয়ে পাল্টা কেন্দ্র

গত ২৪ ঘণ্টায় দেশে টিকাকরণ হয়েছে ৭১ লক্ষ ৪ হাজার ৫১ জনের। এখনও পর্যন্ত ভারতে মোট টিকাকরণের সংখ্যা ৮৪ কোটি ৮৯ লক্ষ ২৯ হাজার ১৬০।

প্রসঙ্গত, শুক্রবার স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ১১৩ জনের। সংক্রামিত হয়েছেন ৭৪৪ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় আক্রান্ত টানা একশোর উপরেই থাকছে। কলকাতায় সংক্রমিত সংখ্যা ১৩০। উত্তর ২৪ পরগনায় ১২৪। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত যথাক্রমে ৫২, ৫১ ও ৫৮। ৫২ জন আক্রান্ত দার্জিলিঙে।      

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)