Coronavirus: দৈনিক সংক্রমণ কমল অনেকটাই, নামল ৩০ হাজারের কোটায়

গত কয়েকদিন ধরেই দেশে করোনা গ্রাফ নিম্নমুখী। 

Updated By: Aug 22, 2021, 10:28 AM IST
Coronavirus: দৈনিক সংক্রমণ কমল অনেকটাই, নামল ৩০ হাজারের কোটায়
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় সামান্য কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কিছুটা বেড়েছে  দৈনিক মৃত্যুর সংখ্যা। গত কয়েকদিন ধরেই দেশে করোনা গ্রাফ নিম্নমুখী। রবিবার সেই সংখ্যা কমল অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৯৪৮ জন ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন। একদিনে মৃত্যুর সংখ্যা ৪০৩।  

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৪ হাজার ৩৬৭ জন।  মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৪ লক্ষ ২৪ হাজার ২৩৪ জন।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৫৩ হাজার ৩৯৮। এরইমধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ১৬ লক্ষ ৩৬ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৪৮৭ জন সুস্থ হয়েছেন।

আরও পড়ুন, ছাড়পত্র পেয়েই বড় সিদ্ধান্ত Zydus Cadila-র, অক্টোবরের মধ্যে ১ কোটি ডোজ তৈরির ইঙ্গিত

শনিবারের পরিসংখ্যান অনুযায়ী দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩৪ হাজার ৪৫৭ জন। একদিনে মৃত্যুর সংখ্যা ছিল ৩৭৫। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৫৭১ জন ভারতে করোনায় আক্রান্ত হয়েছিলেন।  মৃত্যুর সংখ্যা ছিল ৫৪০।  সেই তুলনায় আজকের পরিসংখ্যান স্বস্তির।

এদিকে, শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, রাজ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ১১৭ জনের। আক্রান্তের নিরিখে রাজ্যে প্রথম তিনে রয়েছে কলকাতা ও দুই ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা ও কলকাতায় সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৮৯, ৮৪  ও ৭০।  দার্জিলিং ও জলপাইগুড়িতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৬০ ও ৫১। রাজ্যে সংক্রমণ হার ১.৭৩%। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ৯ হাজার ৫৯৪ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)