Coronavirus: সংক্রমণ কমে সুস্থতা বাড়ল দেশে, কমল দৈনিক মৃত্যুও

করোনাকে হারিয়ে বৃদ্ধি পেল সুস্থতার সংখ্যাও

Updated By: Sep 6, 2021, 10:08 AM IST
Coronavirus: সংক্রমণ কমে সুস্থতা বাড়ল দেশে, কমল দৈনিক মৃত্যুও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত দু'দিনের পর সোমবার ৪০ হাজারের নীচে নামল সংক্রমণ। করোনাকে হারিয়ে বৃদ্ধি পেল সুস্থতার সংখ্যাও। এমনকী দৈনিক মৃত্যুও কমেছে অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৯৪৮ জন। রবিবার দেশে নতুন করে আক্রান্তর সংখ্যা ছিল ৪২ হাজার ৭৬৬। 

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩০ লক্ষ ২৭ হাজার ৬২১। দেশে বৃদ্ধি পেয়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মুক্ত হয়েছে ৪৩ হাজার ৯০৩ জন। ভারতে করোনাকে হারিয়ে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২১ লক্ষ ৮১ হাজার ৯৯৫। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২১৯ জনের৷ রবিবার এই সংখ্যা ছিল ৩০৮।

আরও পড়ুন, Nipah virus: করোনা আক্রান্ত কেরলে Nipah ভাইরাস হানা, মৃত্যু ১২ বছরের কিশোরের

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্তদের মধ্যে কেরলেই সংক্রমণ সবচেয়ে বেশি। সে রাজ্য গত একদিনে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৭০১। কেরলে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৭৪। রবিবার তা ছিল ১৪২।  কেরলে বিগত কিছুদিন ধরেই আক্রান্তের সংখ্যা অনেকটাই বেশি।

রবিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, রাজ্যে আক্রান্ত ৭০৭। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রামিত হয়েছেন যথাক্রমে ১২৮ এবং ১১৯। কলকাতায় এনিয়ে টানা ৫ দিন শতাধিক আক্রান্ত। হুগলিতে আক্রান্ত ৫৩। ৫৪ জন সংক্রামিত দক্ষিণ ২৪ পরগনায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)