Coronavirus: ওমিক্রন আবহে দেশে বাড়ল মৃত্যু, স্বস্তি বাড়িয়ে কমল সংক্রমণ

দেশে করোনায় দৈনিক সংক্রমণ কমলেও, বাড়ল মৃত্যুর সংখ্যা। 

Updated By: Dec 4, 2021, 11:57 AM IST
Coronavirus: ওমিক্রন আবহে দেশে বাড়ল মৃত্যু, স্বস্তি বাড়িয়ে কমল সংক্রমণ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় দৈনিক সংক্রমণ কমলেও, বাড়ল মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬০৩ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ২১৬। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪১৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩৯১।  

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭০ হাজার ৫৩০। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৬ লক্ষ ২৪ হাজার ৩৬০। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫২ লক্ষ ৪১ হাজার ৯৬৩ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ৪৮ লক্ষ ৩০ হাজার ৯১১।

রাজ্যের পরিস্থিতিও একই রকম। স্বাস্থ্য দফতরের শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তর সংখ্যা ৬০৮। একদিনে মৃতের সংখ্যা ১৩। দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও একদিনে মৃতের সংখ্যা বেড়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, রাজ্যে পজিটিভিটি রেট ১.৫১ শতাংশ। ২৪ ঘণ্টায় সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৬১৫। সবমিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তর সংখ্যা ১৬ লক্ষ ১৮ হাজার ১৬।

এদিকে, এবার দিল্লিতেও ওমিক্রন আতঙ্ক দেখা দিয়েছে। জানা গিয়েছে, গত তিনদিনে বিদেশ থেকে আগত মোট ১২ জন করোনা আক্রান্ত দিল্লির লোক নায়ক হাসপাতালে ভর্তি হয়েছেন৷ তাঁরা সকলেই কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত কি না তা জানতে তাঁদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে৷

পসঙ্গত, বৃহস্পতিবার কর্নাটকে ওমিক্রন আক্রান্তের খবর সামনে এসেছে৷ এছাড়াও বিদেশ থেকে আসা একাধিক যাত্রীদের দেহে প্রতিদিনই ধরা পড়ছে করোনা ভাইরাসের উপস্থিতি। তবে বৃহস্পতিবারই প্রথম ওমিক্রনের উপস্থিতি পাওয়া গেল দেশে। এই আবহেই এবার দেশের সাত রাজ্যে আসছে নয়া ভ্যাকসিন জাইডাস ক্যাডিলার ভ্যাকসিন জাইকোভ-ডি। কেন্দ্রের তরফে জানান হয়েছে প্রাথমিকভাবে সাত রাজ্যকে এই ভ্যাকসিন দেওয়া হবে। সেই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও৷ 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)