Coronavirus: দেশে নিম্নমুখী করোনা দাপট, স্বস্তি বাড়িয়ে কমল মৃত্যুও

 কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১১৯ জন।

Updated By: Nov 25, 2021, 01:21 PM IST
Coronavirus: দেশে নিম্নমুখী করোনা দাপট, স্বস্তি বাড়িয়ে কমল মৃত্যুও
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: নিম্নমুখী দেশের করোনা-গ্রাফ। ফের কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১১৯ জন।  গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯ হাজার ২৮৩।   

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৯৬ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৩৭। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৬ হাজার ৯৮০ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৪৪ হাজার ৮৮২।  করোনায় সুস্থ হয়েছেন ১০ হাজার ২৬৪ জন। অ্যাক্টিভ কেস ১ লক্ষ ৯ হাজার ৯৪০ জন। যা গত ৫৩৯ দিনে সর্বনিম্ন।

আরও পড়ুন, Coronavirus: দৈনিক আক্রান্ত বাড়লেও, দেড় বছরে দেশে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস

বিশেষজ্ঞদের একাংশ বলছেন, টিকাকরণকে হাতিয়ার করেই করোনা-যুদ্ধে লড়াই করছে ভারত। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত ১৩২ কোটিরও বেশি টিকার ডোজ দেওয়া তুলে হয়েছে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির হাতে। ইতিমধ্যেই ১১৯ কোটিরও বেশি দেশবাসী করোনা টিকার একটি করে ডোজ পেয়েছেন।

এদিকে, রাজ্যে করোনা সংক্রমণ ৮০০-র কোটায়। বুধবার প্রকাশিত স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমিত হয়েছে ৮০৩ জন। এ নিয়ে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৬ লক্ষ ১১ হাজার ৯৮৩ জন। রাজ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। সবমিলিয়ে শুরু থেকে এখনও পর্যন্ত রাজ্যে করোনা  কোপে প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৪০৭ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)