রাজ্যে করোনায় সর্বোচ্চ সংক্রমণ, কলকাতায় মৃতের সংখ্যা ৪ হাজার পার

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। 

Updated By: May 18, 2021, 11:06 PM IST
রাজ্যে করোনায় সর্বোচ্চ সংক্রমণ, কলকাতায় মৃতের সংখ্যা ৪ হাজার পার

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখীই। গতকাল প্রথমবার ১০ শতাংশ পার করেছিল। ২৪ ঘণ্টায় তা আরও খানিকটা বেড়ে পৌঁছে গিয়েছে ১০.১৩ শতাংশে। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১৪৫। কলকাতায় এখনও পর্যন্ত কোভিডে মৃতের সংখ্যা পেরোল ৪ হাজার। সবমিলিয়ে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৪ জন।    

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৬২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ৪২৪ জন। সংক্রমণের হার ১০.১৩%। তা গতকাল ছিল ১০.০২%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,৭৮৫। ৪ হাজার ১১৫ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২০১, ১১০২ ও ১২০২।

২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু (COVID Death in West Bengal) হয়েছে ১৪৫ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩৮ ও ৩৬। করোনার দুটি ঢেউ মিলিয়ে কলকাতায় মৃত্যু হয়েছে ৪০০৪ জনের। ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। ১৩ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ৮ জনের।   

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ৫০ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৭.৬০%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩১ হাজার ৭৯৩ জন। 

আরও পড়ুন- বুধবার রাজ্যে আসছে ২ লাখেরও বেশি Covishield ডোজ

.