রাজ্যে বাড়ল দৈনিক Covid সংক্রমণ ও মৃত্যু,আক্রান্ত ফের ১০০ পার উত্তর ২৪ পরগনায়

বুধবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৪ জনের। 

Updated By: Jul 28, 2021, 11:55 PM IST
রাজ্যে বাড়ল দৈনিক Covid সংক্রমণ ও মৃত্যু,আক্রান্ত ফের ১০০ পার উত্তর ২৪ পরগনায়

নিজস্ব প্রতিবেদন: দু'দিন পর রাজ্যে ফের ৮০০-র ঘরে দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid Cases)। গতকালের চেয়ে বাড়ল মৃতের সংখ্যাও। বুধবার ১০ থেকে তা বেড়ে হল ১৪। শুধু তাই নয় উত্তর ২৪ পরগনা জেলায় ফের একশো ছাড়াল দৈনিক কোভিড আক্রান্ত। গত ৬ জুলাই নেমেছিল একশোর নীচে। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, বুধবার সংক্রমিতের সংখ্যা ৮১৫। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৬৬২ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৫ হাজার ১১২ জনের। সংক্রমণ হার ১.৮১%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৮১। ১১৪ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। সেই ৬ জুলাইয়ের পর ফের একশোর উপরে উঠল দৈনিক সংক্রমণ। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৯, ৪৫ ও ৮০।  উত্তরের ৩ জেলা- কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৩৯, ৬২ ও ৪২। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৫৯ ও ৩৮ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১১ হাজার ৩৭০ জন।         

বুধবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৪ জনের। ১ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। গতকালের পর এ দিন ফের কলকাতায় কোভিডে মৃত্যু হয়নি কারও। জলপাইগুড়িতে ১ জন মারা গিয়েছে। ৪ জনের মৃত্যু হয়েছে দার্জিলিঙে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৮১১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.০৭%।

এ দিন টিকা (Covid Vaccine) পেয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫৯২ জন। ১ লক্ষ ৯০ হাজার ৪৪০ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭১ হাজার ১৫২ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৭৯ লক্ষ ১৭ হাজার ৭২১ জনের।

আরও পড়ুন- বাংলায় প্রধান শত্রু ঠিক করতে হবে, দিল্লিতে CPM-কে বার্তা Mamata-র
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)