শিয়রে সংক্রমণের শঙ্কা! দেশে একদিনে আক্রান্ত ১৬,১৩৫, ২৪ ঘণ্টায় মৃত ২৪

রবিবার একজন ইসরায়েলি স্বাস্থ্য বিশেষজ্ঞ জানিয়েছেন ভারতে করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের একটি নতুন উপ-ভেরিয়েন্ট রয়েছে। এর নাম বিএ.২.৭৫। অন্যদিকে, ভারতীয় স্বাস্থ্য মন্ত্রক এখনও আনুষ্ঠানিকভাবে দেশে এই উপ-ভেরিয়েন্টের সনাক্তকরণের বিষয়টি নিশ্চিত করেনি।

Updated By: Jul 4, 2022, 11:06 AM IST
শিয়রে সংক্রমণের শঙ্কা! দেশে একদিনে আক্রান্ত ১৬,১৩৫, ২৪ ঘণ্টায় মৃত ২৪

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে গত ২৪ ঘন্টায় কোভিড -১৯ সংক্রমণের ১৬,১৩৫ টি নতুন কেস পাওয়া গিয়েছে। সংক্রমণের হার ৪.৮৫ শতাংশ। সোমবার সকালে পাওয়া স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, এই সময়ের মধ্যে দেশে ১৩,৯৫৮ জন আরোগ্যলাভ করেছেন এবং ২৪ জন মারা গিয়েছেন। এর সঙ্গেই, বর্তমানে ১,১৩,৮৬৪টি সক্রিয় সংক্রমণ রয়েছে।

দেশে ৩ জুলাই শেষ হওয়া সপ্তাহে চার মাসেরও বেশি সময়ের মধ্যে সর্বোচ্চ সাপ্তাহিক কোভিড -১৯ সংক্রমণ দেখা গিয়েছে। পশ্চিমবঙ্গ এবং ওড়িশার মতো রাজ্য যেখানে রথযাত্রা উৎসব চলছে এবং বন্যা-বিধ্বস্ত অসমে কোভিড -১৯ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।

ইতিমধ্যেই, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যগুলি, যেখানে আগে সংক্রমণে বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছিল, সেখানকার কোভিড গ্রাফে পতন দেখা গিয়েছে। এছাড়াও, একটি উদ্বেগজনক প্যাটার্নে দেখা গিয়েছে, ২৭-৩ জুলাইয়ের সপ্তাহে কমপক্ষে ১৯২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, যা গত সপ্তাহের ১২৫ জনের এর তুলনায় ৫৪ শতাংশ বেশি।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে দিল্লিতে রবিবার ৬৪৮ টি নতুন কোভিড -১৯ কেস এবং ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সংক্রমণের হার ৪.২৯ শতাংশ হয়েছে। ইতিমধ্যে, মুম্বইয়ে ৭৬১ টি নতুন কোভিড -১৯ কেসের কথা জানা গিয়েছে।

শনিবার স্বাস্থ্য মন্ত্রক ভারতের টিকা কভারেজের তথ্য প্রকাশ করেছে। তথ্য অনুযায়ী, ২ জুলাই, ২০২২-এ ৮ লক্ষেরও বেশি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছিল। ভারতের কোভিড-১৯ টিকাকরণ কভারেজ ২ জুলাই পর্যন্ত ১৯৭.৯৪ কোটি (১,৯৭,৯৪,৪৫,৮৩৯) অতিক্রম করেছে।

আরও পড়ুন: কুলুতে বাস উলটে খাদে, নিহত একাধিক পড়ুয়া-সহ ১৬

অন্যদিকে, রবিবার একজন ইসরায়েলি স্বাস্থ্য বিশেষজ্ঞ জানিয়েছেন ভারতে করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের একটি নতুন উপ-ভেরিয়েন্ট রয়েছে। এর নাম বিএ.২.৭৫।

অন্যদিকে, ভারতীয় স্বাস্থ্য মন্ত্রক এখনও আনুষ্ঠানিকভাবে দেশে এই উপ-ভেরিয়েন্টের সনাক্তকরণের বিষয়টি নিশ্চিত করেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.