রাজ্যে টানা কমছে করোনা সংক্রমণ, অনেকটাই কমল মৃতের সংখ্যা

গত মাঝের মাঝামাঝি থেকে রাজ্যে শুরু হয়েছে বিধিনিষেধ। আর তার প্রভাব পড়েছে সংক্রমণে। টানা কমছে কোভিড আক্রান্তের সংখ্যা। 

Updated By: Jun 5, 2021, 11:36 PM IST
রাজ্যে টানা কমছে করোনা সংক্রমণ, অনেকটাই কমল মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউয়ে (Corona Second Wave) গত ১৭ এপ্রিল রাজ্যে ৭ হাজার পার করেছিল সংক্রমণ। তার ২ মাস পূর্ণ হওয়ার আগেই ২১ হাজারের ঘর থেকে ঘুরে ৮ হাজারের নীচে নামল সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্ত ৭৯১৩। মৃতের সংখ্যাও অনেকটা কমেছে। ১১৩ জন মারা গিয়েছে গত ২৪ ঘণ্টায়। 

গত মাঝের মাঝামাঝি থেকে রাজ্যে শুরু হয়েছে বিধিনিষেধ। আর তার প্রভাব পড়েছে সংক্রমণে। টানা কমছে কোভিড আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা ৮,৯১৩। গত ১৭ এপ্রিল ৭ হাজার ৭১৩ জন সংক্রামিত হয়েছিলেন। টানা নমুনা পরীক্ষা বাড়ার পরও সংক্রমণ কম ভালো লক্ষণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায় ৭১ হাজার ২০৬ জনের নমুনা যাচাই করা হয়েছে। সংক্রমণের হার ১১.১০ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৮৯৯। ১ হাজার ৬৮৬ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৬৩২, ৩৯৩ ও ৫২৪।

মৃতের সংখ্যা এখনও শতাধিক। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১১৩ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২৩ ও ২৫। ৯ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ১২ এবং ৭। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৬ হাজার ৫৫৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৫.১১%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ৫৩ হাজার ২৩ জন।

আরও পড়ুন- ২-৩ দিনের মধ্যে ওষুধের দোকানে মিলবে ‘CoviSelf’, কেনার আগে জেনে নিন ব্যবহারের পদ্ধতি