আঙুর খেলে রসালো যৌন জীবন হবে, বলছেন গবেষকরা

আঙুর ফল টকের গল্প তো অনেক শুনেছেন। কিন্তু এখন বিজ্ঞানী আর গবেষকরা বলছেন, আঙুর ফল টক তো নয়ই, খুব খুব মিষ্টি। দ্রাক্ষার গুণ অনেক। এতদিন বলা হত, আঙুর খেলে রক্ত হয় শরীরে। রক্তচাপ কমায়। শুধু রক্তচাপই কমায় এমন নয়, আঙুর খেলে কমে কোলেস্টোরেলও। এর আগে গবেষকরা বলেছেন আঙুর খেলে ক্যানসার না হওয়ার সম্ভাবনাও কমে। কিন্তু এখন গবেষকরা বলছেন, আঙুরের গুণ এতেই শেষ হচ্ছে না। আঙুরের থোকায় অনেকগুলো আঙুর একসঙ্গে ঝোলার মতোই অনেকগুলো উপকার রয়েছে এই সরস ফলের।

Updated By: Jan 30, 2016, 04:36 PM IST
 আঙুর খেলে রসালো যৌন জীবন হবে, বলছেন গবেষকরা

ওয়েব ডেস্ক: আঙুর ফল টকের গল্প তো অনেক শুনেছেন। কিন্তু এখন বিজ্ঞানী আর গবেষকরা বলছেন, আঙুর ফল টক তো নয়ই, খুব খুব মিষ্টি। দ্রাক্ষার গুণ অনেক। এতদিন বলা হত, আঙুর খেলে রক্ত হয় শরীরে। রক্তচাপ কমায়। শুধু রক্তচাপই কমায় এমন নয়, আঙুর খেলে কমে কোলেস্টোরেলও। এর আগে গবেষকরা বলেছেন আঙুর খেলে ক্যানসার না হওয়ার সম্ভাবনাও কমে। কিন্তু এখন গবেষকরা বলছেন, আঙুরের গুণ এতেই শেষ হচ্ছে না। আঙুরের থোকায় অনেকগুলো আঙুর একসঙ্গে ঝোলার মতোই অনেকগুলো উপকার রয়েছে এই সরস ফলের।
সম্প্রতি ব্রিটিশ গবেষকরা বলেছেন, 'আঙুরের অনেক গুণ। বেশিও খেতে হবে না। রোজ নিয়ম করে অল্প করে আঙুর খেলে আপনার ওজনও ঠিক থাকবে। জিমে গিয়ে, না খেয়ে- দেয়ে শরীরের মেদ কমানোর থেকে আঙুর খান, তাহলেই মেদ কমবে।' তাঁরা শুধু তাই বলেননি। বলেছেন, দীর্ঘদিন ধরে আঙুরকে শুধু যৌনতার প্রতীক হিসেবেই দেখানো হয়েছে। কিন্তু আঙুর শুধু প্রতীক কেন হতে যাবে যৌনতার? আঙুর খেলে যৌনসম্পর্ক ভালো থাকে। তাই এবার থেকে রোজ একটু করে আঙুর খান। রসালো হবে আপনার জীবন।