Health Insurance Cashless Treatment: এসে গেল অকল্পনীয় সুবিধা! স্বাস্থ্যবিমায় চিকিৎসা এবার সম্পূর্ণ ক্যাশলেস...

Health Insurance Cashless Treatment: 'জেনারেল ইনসিওরেন্স কাউন্সিলে'র বড় ঘোষণা। এবার থেকে স্বাস্থ্যবিমায় চিকিৎসা সম্পূর্ণ ক্যাশলেস। ক্যাশলেস চিকিৎসা যে শুধু এমপ্যানেলড হাসপাতালেই মিলবে তা নয়, মিলবে এমপ্যানেলড নয়, এমন হাসপাতালেও।

Updated By: Jan 25, 2024, 03:35 PM IST
Health Insurance Cashless Treatment: এসে গেল অকল্পনীয় সুবিধা! স্বাস্থ্যবিমায় চিকিৎসা এবার সম্পূর্ণ ক্যাশলেস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার 'জেনারেল ইনসিওরেন্স কাউন্সিল' বড় ঘোষণা করল। এবার থেকে স্বাস্থ্যবিমায় চিকিৎসা সম্পূর্ণ ক্যাশলেস হবে। এবং এই ক্যাশলেস চিকিৎসা যে শুধু এমপ্যানেলড হাসপাতালেই মিলবে তা নয়, মিলবে এমপ্যানেলড নয়, এমন হাসপাতালেও। 

আরও পড়ুন: Disease X: আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব! করোনার চেয়েও ২০ গুণ বেশি মানুষ মরবে অজানা এই ভাইরাসে!

'ক্লিনিক্যাল এশট্যাবলিশমেন্ট অ্যাক্টে'র দৌলতে এবার থেকে এই পরিষেবা দেওয়া বাধ্যতামূলক। এর সোজা অর্থ, বিমার আওতায় থাকা রোগীকে হাসপাতালে ভর্তি করতে গেলে রোগীর পরিবারকে আর পকেট থেকে টাকা গুনতে হবে না। তবে মাত্র কয়েকটি শর্ত প্রযোজ্য। 'ক্যাশলেস এভরিহোয়্যার' প্রকল্পের মাধ্যমেই বিষয়টি করা হচ্ছে।

নন-এমপ্যানেলড হাসপাতালের ক্ষেত্রে শুধু একটাই সমস্যা। সংশ্লিষ্ট রোগীকে ভর্তি করার ৪৮ ঘণ্টা আগে ওই হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে হবে। এটুকু বাদ দিলে, এই ব্যবস্থার পুরোটাই রোগীর পক্ষে সুবিধাজনক। পকেট থেকে টাকা দিয়ে তবে রোগের চিকিৎসা এখন অতীত। এখন স্বাস্থ্যবিমার ব্যবস্থাপনা আগের চেয়ে অনেক বেশি মসৃণ।

আরও পড়ুন: Ram Lalla Daily Routine: কখন ঘুম থেকে ওঠেন? কী খান ব্রেকফাস্টে? জেনে নিন, রামলালার ডেইলি রুটিন...

এই মুহূর্তে স্বাস্থ্যবিমার আওতায় দেশ জুড়ে প্রায় ৪০ হাজার এমপ্যানেলড হাসপাতাল রয়েছে। সেখানেই বিমার আওতায় থাকা রোগীদের  চিকিৎসা  হয়। এবার এই সংখ্যাটা আরও বাড়বে। বাজাজ অ্যালায়াঞ্জ জেনারেল ইনসিওরেন্সের চিফ এগজিকিউটিভ জানিয়েছেন, এখন থেকে পলিসি হোল্ডারদের জন্য বিমার ব্যবস্থাপনা আরও সহজ ও মসৃণ করাটাই তাঁদের লক্ষ্য। লক্ষ্য এটা দেখা যে, তাঁরা যেন বিষয়টিতে উপকৃত হন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.