এই পদ্ধতি মেনে চলুন, চুল একেবারেই পড়বে না!

চুল পড়া বন্ধ হওয়া থেকে নিস্তার চাই? মেনে চলুন এই পদ্ধতিগুলো, তাহলেই মুশকিল আসান। আপনার চুলের যত্নে এই ৪টি ঘরোয়া উপায় সবথেকে সহজ ও উপকারী। 

Updated By: Jul 19, 2016, 03:53 PM IST
এই পদ্ধতি মেনে চলুন, চুল একেবারেই পড়বে না!

ওয়েব ডেস্ক: চুল পড়া বন্ধ হওয়া থেকে নিস্তার চাই? মেনে চলুন এই পদ্ধতিগুলো, তাহলেই মুশকিল আসান। আপনার চুলের যত্নে এই ৪টি ঘরোয়া উপায় সবথেকে সহজ ও উপকারী। 

প্রতি সপ্তাহে অন্তত দুদিন মাথায় তেল দিন 
চুলের যত্ন নিতে যে উপায়টি একেবারে আদি এবং এখনও সবাই অক্ষরে অক্ষরে মেনে চলেন, তা হল- প্রতি সপ্তাহে অন্তত দুদিন মাথায় তেল দেওয়া। অলিভ অয়েল (জলপাইয়ের তেল) চুলের পুষ্টির জন্য খুবই উপকারী। এই তেল সপ্তাহে অন্তত দুদিন ব্যবহার করলে চুলের গোড়া যেমন মজবুত হবে তেমনি চুলের উজ্জ্বলতাও বাড়বে। 

অ্যালোভেরা ব্যবহার করুন 
অ্যালোভেরা যেমন ত্বকের জন্যও উপকারী তেমনই চুলের জন্যও। অ্যালোভেরার মধ্যে থাকা ভিটামিন-ই স্কাল্পের পরিচর্চার জন্যে আদর্শ। 

হেনার ব্যবহার
তেলের সঙ্গে হেনা মিশ্রণ করে তা মাথায় লাগালে চুলের জন্য উপকার পাওয়া যায়। হেনা ব্যবহার করার সময় মাথায় রাখবেন ৩০ মিনিটের বেশি কখনই হেনা মাথায় রেখে দেওয়া উচিত নয়। 

মধু ও ডিমের ব্যবহার 
ঘরোয়া পদ্ধতিতে চুল পড়ে যাওয়ার যুগান্তকারী ওষুধ মধু ও ঘি। এই দুইয়ের দ্রবণ ৩০ মিনিট করে মাথায় লাগিয়ে ধুয়ে ফেলার পর চুল অনেক ভালো থাকে।