Covid-19: নতুন রূপে ভাইরাস? টিকা নেওয়ার পরও কেরলে আক্রান্ত ৪০ হাজারের বেশি

কেরলের পতনমতিট্টা (Pathanamthitta) জেলায় 'ব্রেক থ্রু' সংক্রমণ সবচেয়ে বেশি।

Updated By: Aug 11, 2021, 08:48 PM IST
Covid-19: নতুন রূপে ভাইরাস? টিকা নেওয়ার পরও কেরলে আক্রান্ত ৪০ হাজারের বেশি

নিজস্ব  প্রতিবেদন: টিকা নিলে অনেকটাই কমে যায় করোনা (Coronavirus) হওয়ার আশঙ্কা। আক্রান্ত হলেও তার প্রভাব থাকে নিয়ন্ত্রিত। সঙ্কটজনক পরিস্থিতি তৈরি হয় না। আপাতত এটাই জানা ছিল। কিন্তু এই 'বিশেষজ্ঞ-জ্ঞান'নিয়ে প্রশ্ন তুলে দিল কেরলের (Kerala) নতুন পরিসংখ্যান। সে রাজ্যের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক জানিয়েছে, ৪০ হাজারের মানুষ টিকা নিয়েও করোনা আক্রান্ত হয়েছেন।

কেরলের পরিস্থিতিতে তৈরি হয়েছে উদ্বেগ। ভাইরাসের (Coronavirus) প্রকৃতি বিশ্লেষণের জন্য করা হচ্ছে জিনোম সিকোয়েন্সিং। সেজন্য আক্রান্তদের নমুনা সংগ্রহ করে পাঠাতে বলেছে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, টিকা নেওয়ার পর শরীরে তৈরি হয় রক্ষাকবচ। ভাইরাস নিজের ধরন বদলে সেই প্রতিরোধ ক্ষমতা ভাঙতে সক্ষম হলে আশঙ্কার যথেষ্ট কারণ থাকছে। এটাও স্পষ্ট নয় যে 'ব্রেক থ্রু' সংক্রমণ ছড়িয়েছে ভাইরাসের ডেল্টা প্রকৃতিই!

কেরলের পতনমতিট্টা (Pathanamthitta) জেলায় 'ব্রেক থ্রু' সংক্রমণ সবচেয়ে বেশি। ওই জেলায় কোভিড-টিকার প্রথম ডোজ নেওয়ার পর ১৪ হাজার ৯৭৪ জন সংক্রামিত হয়েছেন। আর ৫ হাজার ৪২ জন আক্রান্ত হয়েছেন দ্বিতীয় ডোজের পর। করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পর নতুন করে সংক্রমণের খবরও মিলেছে কেরলে (Kerala)। সে রাজ্যে গত কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণ থাকছিল ২০ হাজারের বেশি। গতকাল তা কমে। ১৩ হাজার ৪৯ জন সংক্রামিত হন। মৃত্যু হয়েছে ১০৫ জনের। আজ, বুধবার ফের বেড়েছে সংক্রমণ। আক্রান্তের সংখ্যা ২১,১১৯। মারা গিয়েছেন ১৫২ জন।

আরও পড়ুন- Retrospective Tax: অতীতের ভুল শোধরাচ্ছি, 'প্রণব-কর' ছেঁটে শিল্পমহলকে বার্তা Modi-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.