আরও কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় ৩ লাখ ২৯ হাজারের বেশি

এখনও পর্যন্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭ লাখ ১৫ হাজার ২২১ জন। 

Updated By: May 11, 2021, 10:45 AM IST
আরও কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় ৩ লাখ ২৯ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদন:একধাক্কায় আবারও অনেকটা কমল করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ৬৬ হাজারের বেশি।  সেই সংখ্যা পৌঁছে গিয়েছে ৩ লাখ ২৯ হাজার ৯৪২। দুদিন ধরে নিম্নমুখী হচ্ছে গ্রাফ! তবে কমছে না মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৬।  

আগামীদিনেও যদি এই হারেই আক্রান্তের সংখ্যা কমতে থাকে, তাহলে খানিক আশার আলো দেখা যাবে বলে মনে করছেন ওয়াকিবহালমহল। কারণ, বহু ক্ষেত্রে বা বিগত বছরেও দেখা গিয়েছে, যখনই করোনা আক্রান্তের সংখ্যা কমেছে তারপরই এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে। তবে বিভিন্ন রাজ্যে লকডাউন, কড়া স্বাস্থ্যবিধি পালন, নয়া গাইডলাইন জারি করার  ফলেও এমনটা ঘটতে পারে। পাশাপাশি ভ্যাকসিনও নিয়ে ফেলেছেন প্রায় ১৭ কোটিরও বেশি ভারতবাসী। 

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ০৮২ জন। নতুন করে সংক্রমণ ঘটায়, মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ২৯ লাখ  ৯২ হাজার ৫১৭। করোনা মুক্ত হয়েছে ১ কোটি ৯০ লাখ ২৭ হাজার ৩০৪। মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪৯ হাজার ৯৯২-তে। এখনও পর্যন্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭ লাখ ১৫ হাজার ২২১ জন। 

 

প্রসঙ্গত, এরই মাঝে মোট ভ্যাকসিন পেয়েছেন ১৭ কোটি ২৭ লাখ ১০ হাজার ০৬৬ জন।