স্ট্রেস কাটান পাঁচটি উপায়ে

সারাদিন অফিসের কাজ করতে করতে মানসিক যন্ত্রণার স্বীকার আপনি? আর কোনও কিছুই ভালো লাগছে না? এই অসহ্য স্ট্রেস কাটাতে চান। কিন্তু বুঝতে পারছেন না কী করবেন। কুছ পরোয়া নেহি। এই কটা পরামর্শ একটু মেনে চলুন। দেখবেন স্ট্রেস থেকে মুক্তি পেয়ে গিয়েছেন আপনি।

Updated By: Jan 22, 2016, 04:17 PM IST
স্ট্রেস কাটান পাঁচটি উপায়ে

ওয়েব ডেস্ক: সারাদিন অফিসের কাজ করতে করতে মানসিক যন্ত্রণার স্বীকার আপনি? আর কোনও কিছুই ভালো লাগছে না? এই অসহ্য স্ট্রেস কাটাতে চান। কিন্তু বুঝতে পারছেন না কী করবেন। কুছ পরোয়া নেহি। এই কটা পরামর্শ একটু মেনে চলুন। দেখবেন স্ট্রেস থেকে মুক্তি পেয়ে গিয়েছেন আপনি।

১) টাইম ম্যানেজমেন্ট: টাইম ম্যানেজমেন্টটা খুব তাড়াতাড়ি শিখে নেওয়ার চেষ্টা করুন। তাহলে নিজের জন্য বেশি সময় বের করতে পারবেন।

২) প্রতিবাদ করুন : বসের কথায় কথায় সবসময় সুর মেলাতে যাবেন না। নিজের বক্তব্য তুলে ধরুন যুক্তি দিয়ে।

৩) নিজের দায়িত্ব বুঝুন: আপনি নিশ্চয়ই দায়িত্ব সচেতন মানুষ কিন্তু আপনাকে এটাও বুঝতে হবে যে, অফিসের সবকিছু সামলানোর দায়িত্ব আপনার নয়।

৪) শিখুন কীভাবে রিল্যাক্স থাকতে হয় : এই রিল্যাক্স থাকতে পারাটাও একটা আর্ট। আপনাকে সবার আগে এটা শিখতে হবে। তাহলেই বুঝতে পারবেন যে, আপনার মাথাটা একটু হালকা হয়েছে।

৫) হাঁটুন : অনেক সময় কাজের চাপে ক্লান্ত লাগে। হাতে মিনিট ১০ সময় নিন। একা একাই মিনিট দশেক একটু হেঁটে মানে পায়চারি করে আসুন। মনটা ভালো লাগবে।