Bengal Covid Update: রাজ্যে গত একদিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল সামান্যই, ভাবাচ্ছে পজিটিভিটি রেট

কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭,০৬০ জন, মৃত ৭ জনের

Updated By: Jan 12, 2022, 09:11 PM IST
Bengal Covid Update: রাজ্যে গত একদিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল সামান্যই, ভাবাচ্ছে পজিটিভিটি রেট

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবারের তুলনায় রাজ্যে কিছুটা বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। তবে ভাবাচ্ছে পজিটিভিটি রেট। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী হত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২২,১৫৫ জন। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ২১,০৯৮। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পজিটিভিটি রেট ৩০.৮৬ শতাংশ। একদিন আগে এই হার ছিল ৩২.৩৫ শতাংশ।

মহারাষ্ট্র, দিল্লির(Delhi) মতে বাংলার করোনা সংক্রমণও এবার ভাবাচ্ছে কেন্দ্রকে। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে কলকাতায় করোনা পজিটিভিটি রেট(Covid Positivity Rate) দেশের মধ্য়ে শীর্ষে। মুম্বইয়ে পজিটিভিটি রেট যেখানে ২৬.৯ শতাংশ সেখানে কলকাতায়(Kolkata) এই হার ৬০.২৯ শতাংশ। আর বাংলায় সংক্রমণের হার ৩২.৩৫ শতাংশ। ফলে যথেষ্ট চিন্তার কারণ রয়েছে বাংলার।

গত একদিনে রাজ্যে করোনার শিকার হয়েছেন ২৩ জন। মঙ্গলবার এই সংখ্য়াটা ছিল ১৯। এখনওপর্যন্ত রাজ্যে করোনার শিকার হলেন মোট ১৯,৯৫৯ জন। করোনা আক্রান্তের সংখ্য়া কতটা বেশি বা কম তা নির্ভর করে কত টেস্ট হয়েছে তার উপরে। গত ২৪ ঘণ্টা রাজ্যে করোনা স্য়াম্পেল টেস্ট হয়েছে ৭১,৭৯২টি। অন্যদিকে মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৬৫,২১০টি।

আরও পড়ুন-কেন্দ্রের উদ্বেগের তালিকায় বাংলা, কোভিড পজিটিভিটি রেটে দেশে শীর্ষে কলকাতা  

এদিকে, কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭,০৬০ জন, মৃত ৭ জনের। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ৬,৫৬৫। অর্থাত্ আক্রান্তের সংখ্য়া প্রায় ৫০০ বেড়েছে গত ২৪ ঘণ্টায়। একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়েছে চার হাজারের বেশি। কলকাতার পাশাপাশি চলছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৩২৬ জন। মৃত্যু হয়েছে ৮ জনের। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ১,৪৬১, হাওড়ায় আক্রান্ত ১,৩৬১, হুগলিতে ১১০৭, পশ্চিম বর্ধমানে ১০১০ জন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)