close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এক বিকেলে প্রায় ১০০ মিলিমিটার বৃষ্টি, থইথই কলকাতা, ভাসছে শহরতলিও

বৃষ্টির সঙ্গে এদিন প্রবল বজ্রপাত হতে থাকে বিভিন্ন জায়গায়। বজ্রাঘাতে ভিক্টোরিয়া মেমরিয়ালের সামনে মৃত্যু হয় ১ ব্যক্তির। একই ভাবে শহরে আরও ৩ জনের মৃত্যুর খবর মিলেছে। 

Pritam De | Updated: Aug 16, 2019, 06:26 PM IST
এক বিকেলে প্রায় ১০০ মিলিমিটার বৃষ্টি, থইথই কলকাতা, ভাসছে শহরতলিও
ছবি - অয়ন ঘোষাল

নিজস্ব প্রতিবেদন: কয়েক ঘণ্টার বৃষ্টিতে শুক্রবার বিকেলে থইথই কলকাতা ও শহরতলি। বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে শুক্রবার দুপুর ২টোর কিছু পর থেকে থেকে বৃষ্টি শুরু হয় কলকাতায়। প্রথমে দক্ষিণের দিকে বৃষ্টি শুরু হলেও ধীরে ধীরে উত্তর ও পূর্ব কলকাতাতেও শুরু হয় অতিভারী বর্ষণ। কিছুক্ষণের বৃষ্টিতেই জল জমতে থাকে নীচু এলাকাগুলিতে। যার ফলে মন্থর হয়ে পড়ে যানবাহনের গতি। 

 

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুর ২.৩০ মিনিট থেকে বিকেল ৫.৩০ মিনিট পর্যন্ত আলিপুরে বৃষ্টি হয়েছে ৯৯ মিলিমিটার। ওই সময় দমদমে বৃষ্টি হয়েছে ৫৬ মিলিমিটার। বিধাননগরে ২৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে তারা। 

বৃষ্টির সঙ্গে এদিন প্রবল বজ্রপাত হতে থাকে বিভিন্ন জায়গায়। বজ্রাঘাতে ভিক্টোরিয়া মেমরিয়ালের সামনে মৃত্যু হয় ১ ব্যক্তির। আহত বেশ কয়েকজন। হতাহতরা বাংলাদেশের নাগরিক বলে জানা গিয়েছে। 

দুপুর গড়াতেই নামল তুমুল বৃষ্টি, ভিক্টোরিয়ার সামনে বাজ পড়ে মৃত ১, জখম ১০

প্রবল বর্ষণের জেরে বেশ কিছুক্ষণের জন্য দমদম বিমানবন্দরে বন্ধ হয়ে যায় বিমান ওঠানামা। ফলে আকাশে চক্কর কাটতে থাকে বিমানগুলি। বিমানবন্দরে বিমান চলাচলের রাস্তায় জল জমে যাওয়ায় বিমান ছাড়তেও দেরি হয়। যার জেরে বিপাকে পড়েন বহু যাত্রী। 

আবহাওয়ার পূর্বাভাস বলছে, শুক্রবার রাতেও কলকাতা ও লাগোয়া এলাকাগুলিতে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। শুক্রবার রাতে কলকাতায় ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাত চলতে পারে শনিবার বেলা ১০টা পর্যন্ত। 

Tags: