৩ দিনে আক্রান্ত ১৪২ জন! গোটা রাজ্য়ে রেকর্ড, উদ্বেগ বাড়াল NRS-এর সংক্রমণ

আক্রান্তদের করোনা হাসপাতালে পাঠিয়ে সেখানে ভর্তি করাটাই চ্যালেঞ্জ এনআরএস মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে।

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 22, 2020, 07:45 PM IST
৩ দিনে আক্রান্ত ১৪২ জন! গোটা রাজ্য়ে রেকর্ড, উদ্বেগ বাড়াল NRS-এর সংক্রমণ
ফাইল ফোটো

তন্ময় প্রামাণিক : রেকর্ড সংক্রমণ এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতালে। গত ৩ দিনের পরিসংখ্যান অনুযায়ী এনআরএস মেডিকেড কলেজ ও হাসপাতালে ১৪২ জন রোগী, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনা পজিটিভ হয়েছেন। এভাবে করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে হাসপাতালে।

তিন দিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৪২ জন! হাসপাতালের ভিতরে এভাবে পরপর করোনা সংক্রমণের ঘটনা বেড়ে যাওয়াকে অশনিসংকেত হিসেবেই দেখছেন বিশেষজ্ঞরা। তাঁদের কথায়, করোনা সংক্রমণ পর্বে এযাবৎ এরাজ্যে এটা রেকর্ড। এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে খবর, রবিবার দিন করোনা সংক্রামিত হয়েছেন মোট ৬৬ জন।  যার মধ্যে রয়েছেন ৬২ জন রোগী, একজন চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান  এবং একজন প্রশাসনিক কর্মকর্তা।

এরপর সোমবার রোগী এবং অন্যান্য আক্রান্তের সংখ্যা ৩৪ জন। এরপর মঙ্গলবার ফের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪২ জন। এখন এই রোগীরা করোনা নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন নাকি হাসপাতালে ভর্তি হওয়ার পর কোনওভাবে তাঁদের শরীরে সংক্রমণ ছড়িয়েছে? সেটাই ভাবাচ্ছে সবাইকে। NRS কর্তৃপক্ষের কাছে এটাই এখন সবচেয়ে বড় মাথাব্যথার কারণ।

এখন এই করোনা আক্রান্ত রোগী এবং অন্যদের করোনা হাসপাতালে পাঠিয়ে বেডের ব্যবস্থা করে সেখানে ভর্তি করাটাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে এনআরএস মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাছে। সব কাজ ফেলে দিয়ে এখন এই রোগীদের কীভাবে নিয়ে যাবে, কোথায় নিয়ে যাবে, কোন অ্যাম্বুলেন্সে নিয়ে যাবে, কোন হাসপাতালে ব্যবস্থা করা হবে তা নিয়েই ব্যস্ত এনআরএস মেডিকেল কলেজ কর্তৃপক্ষের একটা বড় অংশ।

আরও পড়ুন, 'রোগের বিরুদ্ধে লড়াই, রোগীর নয়, এটা মনে রাখবেন'

.