অভিনব সাইবার প্রতারণায় বিধাননগরে ধৃত ২

নয় পদ্ধতিতে সাইবার প্রতারণা। মোবাইল সংস্থার গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে গ্রাহকদের টাকা হাতানোর অভিযোগ। দুজনকে ধরল বিধাননগর থানার পুলিস। অভিযোগ, চুরি করা ডেটা ব্যবহার করে গ্রাহকদের টাকা হাতিয়ে নিয়েছে অভিযুক্তরা। চলতি বছরের মার্চে চারজন গ্রাহক ওই সংস্থার অফিসে গিয়ে অভিযোগ জানালে ঘটনাটি সামনে আসে। তদন্ত শুরু করে পুলিস। গতকাল ধরা পড়ে দুজন। উদ্ধার হয়েছে চেকবুক, ডেবিট ও ক্রেডিট কার্ড, কয়েক হাজার টাকা ও মোবাইল ফোন।

Updated By: May 16, 2017, 06:39 PM IST
অভিনব সাইবার প্রতারণায় বিধাননগরে ধৃত ২

ওয়েব ডেস্ক: নয় পদ্ধতিতে সাইবার প্রতারণা। মোবাইল সংস্থার গুরুত্বপূর্ণ তথ্য চুরি করে গ্রাহকদের টাকা হাতানোর অভিযোগ। দুজনকে ধরল বিধাননগর থানার পুলিস। অভিযোগ, চুরি করা ডেটা ব্যবহার করে গ্রাহকদের টাকা হাতিয়ে নিয়েছে অভিযুক্তরা। চলতি বছরের মার্চে চারজন গ্রাহক ওই সংস্থার অফিসে গিয়ে অভিযোগ জানালে ঘটনাটি সামনে আসে। তদন্ত শুরু করে পুলিস। গতকাল ধরা পড়ে দুজন। উদ্ধার হয়েছে চেকবুক, ডেবিট ও ক্রেডিট কার্ড, কয়েক হাজার টাকা ও মোবাইল ফোন।

এদিকে, সাইবার হানা মোকাবিলায় প্রস্তুত রাজ্য। আজ নবান্নে এনিয়ে উচ্চপর্যায়ের বৈঠক হয়। ছিলেন মুখ্যসচিব ও সিআইডি-র সাইবার সেলের বিশেষজ্ঞরা। তাঁদের পরামর্শ, উইন্ডোজ অপারেটিং সিস্টেম যত তাড়াতাড়ি সম্ভব আপগ্রেড করে নিতে হবে। তবেই সম্ভাব্য হানার হাত থেকে বাঁচা সম্ভব। পাশাপাশি, যেসব সফটওয়ারে ইতিমধ্যে ভাইরাস হানা দিয়েছে তা ঠিক করা সম্ভব নয় বলে মত বিশেষজ্ঞদের। যত তাড়াতাড়ি সম্ভব, ক্ষতিগ্রস্থ কম্পিউটারের সঙ্গে বাকিগুলির সংযোগ বিছিন্ন করতে হবে। (আরও পড়ুন- লাদেনের আধার কার্ড তৈরি করে শ্রীঘরে সাদ্দাম)

.