Ultadanga: মেয়ের নগ্ন ভিডিও তুলে ফেসবুকে 'আপলোড', ২ লক্ষ টাকা চেয়ে 'হুমকি'; অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা করল মা

কী করলেন কিশোরীর মা?

Updated By: Jan 22, 2022, 03:30 PM IST
Ultadanga: মেয়ের নগ্ন ভিডিও তুলে ফেসবুকে 'আপলোড', ২ লক্ষ টাকা চেয়ে 'হুমকি'; অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা করল মা

নিজস্ব প্রতিবেদন: এক স্কুল ছাত্রী কিশোরীর নগ্ন ছবি, ভিডিও তুলে ফেসবুকে আপলোড এবং ২ লক্ষ টাকা চেয়ে হুমকি দেওয়ার অভিযোগ। অভিযুক্ত ৩ যুবক। যাদের মধ্য়ে একজন কিশোরাীর পরিচিত। থানায় অভিযোগ দায়ের কিশোরীর মায়ের। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস।

কিশোরীর মায়ের অভিযোগ, ছটপুজোর দিন বাড়িতে একা ছিল ওই কিশোরী। সেদিন বাড়িতে যায় অভিযুক্ত তিন যুবক। যাঁদের মধ্যে একজন পরিচিত। ভয় দেখিয়ে তারা ১৪ বছরের কিশোরীর গোপনাঙ্গের ছবি, ভিডিও তোলে। সম্প্রতি সেটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয়। অভিযোগ, ২ লক্ষ টাকা না দিলে আরও কিছু ছবি, ভিডিও ভাইরাল করে দেওয়ার হুমকি দেয় অভিযুক্তরা। দিন কয়েক আগে মা'কে বিষয়টি জানায় ওই কিশোরী। ভাইরাল পোস্টের লিঙ্ক-সহ পুলিসে অভিযোগ দায়ের করেন কিশোরীর মা। অভিযোগেরভিত্তিতে তদন্তে নেমেছে উল্টোডাঙা মহিলা থানার পুলিস। অভিযুক্তরা বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। অভিযুক্তদের খোঁজ শুরু হয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন সোর্স থেকে ভিডিওর লিঙ্ক সরিয়ে ফেলার কাজ করছে পুলিস।

প্রসঙ্গত, ফেসবুকে ভুয়ো প্রোফাইল তৈরি করে শহরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রীর গোপন ছবি ভাইরাল করে দেওয়ার ঘটনা সম্প্রতি ঘটেছিল। অভিযোগ, ভিডিও কলের সময় মেয়েটির গোপন ভিডিও, ছবি ক্যাপচার করে রাখে অভিযুক্ত। তারপর মেয়েটিকে আরও ভিডিও পাঠানোর জন্য ব্ল্যাকমেল করতে শুরু করে। না হলে ভিডিয়ো ফাঁস করে দেওয়ার হুমকি দিতে থাকে। ১৪ বছরের ওই ছাত্রী ভয় পেয়ে গিয়ে দু-একটি ভিডিও পাঠায়। কিন্ত ক্রমেই চাহিদা বাড়তে থাকে বলে অভিযোগ। এরপর মেয়েটি যোগাযোগ বন্ধ দিলে ওটিপি হাতিয়ে মেয়েটির হোয়াটসঅ্যাপের কন্ট্রোল নেয় অভিযুক্ত। গত জুলাই মাসে মেয়েটির স্কুলের অনলাইন ক্লাস চলাকালীন ছাত্রীর নগ্ন ভিডিও স্কুলের গ্রুপে পোষ্ট করে দেয় অভিযুক্ত। ছাত্রীর এহেন ‘কীর্তি’ দেখে তার অভিভাবককে দেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। এরপরই গোটা ঘটনা জানায় ছাত্রী এবং তাঁর পরিবার। স্কুলের পরামর্শে বড়বাজার থানায় অভিযোগ দায়ের করে পরিবার।

কিন্ত ডিলিট হওয়া প্রোফাইল ছাড়া পুলিসের কাছে তেমন কোনও সূত্র ছিল না। যে নম্বর থেকে ভিডিও পোষ্ট করা হয়েছিল, সেটিও বন্ধ ছিল। বহু চেষ্টার পর পুলিস জানতে পারে অভিযুক্ত ঋষিকেশের বাসিন্দা। বড়বাজার থানার একটি দল দেরাদুন গিয়ে আইআইটি পাশ ২৫ বছরের অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে।

আরও পড়ুন: চলন্ত ট্রেনের মহিলা কামরায় 'শ্লীলতাহানি', ফেসবুক লাইভে অভিযুক্তের পর্দা ফাঁস

আরও পড়ুন: Tiljala: সাতসকালেই ফুটপাতে ভারী কিছু পড়ার শব্দ, উদ্ধার ব্যবসায়ীর রক্তাক্ত দেহ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.