ওয়ার্মারে শিশু মৃত্যু কাণ্ডে সাসপেন্ড করা হল ৩ জন জুনিয়র ডাক্তার সহ কর্তব্যরত নার্সকে

মেডিক্যালের ওয়ার্মারে শিশুমৃত্যুকাণ্ডে  নজনের বিরুদ্ধে ব্যবস্থা নিল স্বাস্থ্য দফতর। কর্তব্যরত নার্স ও ৩ জন জুনিয়র ডাক্তারকে সাসপেন্ড করা হয়েছে। বদলি করা হচ্ছে শিশু বিভাগের প্রধান, SNCUর ইনচার্জ, নার্সিং সুপার ও ডেপুটি নার্সিং সুপারকে।

Updated By: Nov 27, 2015, 07:10 PM IST
ওয়ার্মারে শিশু মৃত্যু কাণ্ডে সাসপেন্ড করা হল ৩ জন জুনিয়র ডাক্তার সহ কর্তব্যরত নার্সকে

ওয়েব ডেস্ক: মেডিক্যালের ওয়ার্মারে শিশুমৃত্যুকাণ্ডে  নজনের বিরুদ্ধে ব্যবস্থা নিল স্বাস্থ্য দফতর। কর্তব্যরত নার্স ও ৩ জন জুনিয়র ডাক্তারকে সাসপেন্ড করা হয়েছে। বদলি করা হচ্ছে শিশু বিভাগের প্রধান, SNCUর ইনচার্জ, নার্সিং সুপার ও ডেপুটি নার্সিং সুপারকে।

মেডিক্যালের এসএনসিইউ তে রেডিয়ান্ট ওয়ার্মারে পুড়ে দুই শিশুর মৃত্যু। মর্মান্তিক এই ঘটনার পরই প্রশ্ন উঠেছিল কর্তব্যে গাফিলতির অভিযোগে দোষীরা কি আদৌ শাস্তি পাবেন? প্রথমে ঢোক গিললেও চাপে পড়ে তদন্ত কমিটি গঠন করে স্বাস্থ্যভবন। তড়িঘড়ি রিপোর্ট পেশ হয় মুখ্যমন্ত্রীর কাছেও। শুক্রবার ঘোষণা হল শাস্তি।

সাসপেন্ড করা হচ্ছে কর্তব্যরত নার্সকে। ১ মাসের জন্য সাসপেন্ড হচ্ছেন ৩ জন জুনিয়র ডাক্তার। বদলি করা হচ্ছে এসএনসিইউ এর ইনচার্জ ও শিশুবিভাগের প্রধানকে। বদলি হচ্ছেন নার্সিং সুপার, ডেপুটি নার্সিং সুপারও।

স্বাস্থ্য ভবন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশেই অভিযুক্তদের বিরুদ্ধে এই কড়া ব্যবস্থা নেওয়া হল। যদিও মেডিক্যালের অধ্যক্ষ ও সুপারের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হল না। কেন ব্যবস্থা নেওয়া হল না হাসপাতালের শীর্ষ কর্তাদের বিরুদ্ধে ?হাসপাতালে প্রতিটি অঘটনের ক্ষেত্রেই দেখা যায় পরিকাঠামোর গলদ আড়াল করতে ডাক্তার, নার্সদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে দায় সারে সরকার। কিন্তু এই পরিকাঠামোর গলদ বারবার চোখে আঙুল দিয়ে দেখিয়েছেন বিশেষজ্ঞরা। স্বাস্থ্যভবন থেকে মেডিক্যালে রিপোর্ট এসে পৌছনোর পরই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে নয় অভিযুক্তর বিরুদ্ধে।  চার্জশিট পেশের আগে শোনা হবে অভিযুক্তদের বক্তব্যও।

.