Jharkhand MLA Arrested: ফের হাইকোর্টে মামলা, এবার ডিভিশনে বেঞ্চে ঝাড়খণ্ডের তিন বিধায়ক

ঝাড়খণ্ডে ৩  বিধায়ক গ্রেফতারকাণ্ডে সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

Updated By: Aug 5, 2022, 03:48 PM IST
  Jharkhand MLA Arrested: ফের হাইকোর্টে মামলা, এবার ডিভিশনে বেঞ্চে ঝাড়খণ্ডের তিন বিধায়ক

অর্ণবাংশু নিয়োগী: ঝাড়খণ্ডের ৩ বিধায়ককে গ্রেফতারকাণ্ডে ফের মামলা হাইকোর্টে। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হলেন পড়শি রাজ্যের ৩ বিধায়ক। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিলেন প্রধান বিচারপতি। শুধু তাই নয়, হাইকোর্টে জামিনের আবেদনও জানালেন মামলাকারীরা। সোমবার জামিনের মামলাটির শুনানি।

ঘটনাটি ঠিক কী? গোপন সূত্রে খবর ছিল পুলিসের কাছে। হাওড়ার রানিহাটিতে ১৬ নম্বর জাতীয় সড়কে কালো রংয়ের একটি গাড়ি আটক করা হয়। কবে? শনিবার বিকেলে। ঘণ্টা দুয়েক ধরে তল্লাশি। ওই গাড়ি থেকে উদ্ধার হয় ৪৯ লাখ টাকা। গাড়ি ছিলেন ঝাড়খণ্ডের ৩  কংগ্রেস বিধায়ক। তাঁদের গ্রেফতার করে পুলিস। এত টাকা এল কোথা থেকে?  সিআইডি-র তদন্তে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। ৪৯ লক্ষ টাকা হাতবদল হয়েছিল কলকাতাতেই! জানা গিয়েছে, মধ্য কলকাতার সদর স্ট্রিটে একটি হোটেলে উঠেছিলেন ঝাড়খণ্ডের ধৃত ৩। তাঁদের সঙ্গে ছিলেন আরও ১ জন। হোটেলে কিন্তু কোন এন্ট্রি নেই।

আরও পড়ুন: Kolkata Bus Accident: সেতুর উপরে নিয়ন্ত্রণ হারাল যাত্রী বোঝাই বাস, চাকায় পড়ে গেলেন বাইক আরোহী

অভিযোগ, ঝাড়খণ্ডে সরকার ফেলার চক্রান্ত করছিলেন ওই ৩ বিধায়ক। মধ্য কলকাতার হোটেলে ভিআইপি উঠেছিলেন তাঁরা। শুধু তাই নয়, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গেও দেখা করেছিলেন পড়শি রাজ্যে কংগ্রেস বিধায়করা। মধ্যস্থতাকারী ছিলেন সিদ্ধার্থ মজুমদার নামে এক ব্যক্তি।  এর আগে, যেদিন সার্চ ওয়ারেন্ট নিয়ে দিল্লিতে সিদ্ধার্থের বাড়িতে তল্লাশি চালাতে দিয়ে 'পুলিসের বাধা'র মুখে পড়েছিলেন সিআইডি আধিকারিকরা, সেদিনই সিবিআই তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ঝাড়খণ্ডের ৩ বিধায়ক। গতকাল, বৃহস্পতিবার সেই আর্জি খারিজ করে দেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। এবার মামলা গড়াল ডিভিশন বেঞ্চে।

আরও পড়ুন: CAA in Bengal: 'ডিসেম্বরের মধ্যে এ রাজ্যে সিএএ লাগু হবে, মুখ্যমন্ত্রী কিচ্ছু করতে পারবেন না'

কেন সিবিআই তদন্তের আর্জি? হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে শুনানিতে ওই ৩ বিধায়কের আইনজীবী বলেছিলেন, যদি হিসেব বর্হিভূত টাকা উদ্ধার হয়, সেক্ষেত্রে আয়কর দফতর পদক্ষেপ করতে পারে। কিন্তু এই মামলায় সিআইডির তদন্ত করার কোনও অধিকার নেই। মামলাটিকে ইতিমধ্যেই রাজনৈতিক রঙ লাগানো শুরু হয়েছে। এখানে সুবিচার পাওয়া সম্ভব নয়। বস্তুত, এই ঘটনার পর ইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল।

এদিকে হাওড়া টাকা-সহ ৩ বিধায়ক ধরা পড়ার পর, আবার ঝাড়খণ্ডের আরগোরা থানায় অভিযোগ দায়ের করেছেন কংগ্রেসেরই এক বিধায়ক। কেন? ওই বিধায়কের দাবি, তাঁকে টাকা দিতে চেয়েছিলেন ধৃত ৩ বিধায়ক। এমনকী, অসমে নিয়ে গিয়ে মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে দেখা করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.