মর্মান্তিক! কলকাতায় সরকারি হাসপাতালের ওয়ার্মারে ঝলসে গেল সদ্যোজাত!

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ।

Reported By: | Updated By: Jul 9, 2021, 08:44 PM IST
মর্মান্তিক! কলকাতায় সরকারি হাসপাতালের ওয়ার্মারে ঝলসে গেল সদ্যোজাত!

নিজস্ব প্রতিবেদন: জন্মের পর থেকেই অসুস্থ ছিল সে। হাসপাতালে ওয়ার্মারে ঝলসে গেল সদ্যোজাত শিশু! ভাগ্যিস সময়মতো ঘটনাটি নজরে পড়েছিল, না হলে যে কী হত! ভেবেই শিউরে উঠছেন পরিবারের লোকেরা। কাঠগড়ায় কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। লিখিত অভিযোগ পেলেই তদন্তের আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা নয়নতারা সর্দার। দিন সাতেক আগে বারুইপুর হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু শিশুটি সুস্থ ছিল না একেবারেই। ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষায় জন্ডিস ধরা পড়ে। পরিবারের লোকেদের দাবি, বারুইপুর হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়. জন্ডিসে আক্রান্ত একরত্তির চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা নেই। এরপর শিশুকে কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসেন পরিবারের লোকেরা। এসএনসিইউ বিভাগে ওয়ার্মারে শিশুটিকে রেখে ছিলেন চিকিৎসকরা।

তারপর? পরিবারের লোকেদের অভিযোগ, এদিন দুপুরে যখন ছেলেকে দুধ খাওয়াতে যান নয়নতারা, তখন দেখেন, ওয়ার্মারে শিশুটির শরীরে ঝলসে লাল হয়ে গিয়েছে!  সঙ্গে সঙ্গে কর্তব্যরত নার্সকে ঘটনাটি জানান তিনি। শেষপর্যন্ত তড়িঘড়ি ওয়ার্মারটি বদলে দেওয়া হয়। হাসপাতাল সূত্রে খবর, শিশুটির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। পরিবারের লোকেদের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতে এমন ঘটনা ঘটেছে। 

আরও পড়ুন: পরিবহণমন্ত্রীর কড়া বার্তার পর সুর নরম মালিকদের, শনিবার থেকে রাস্তায় আরও বাস

যদিও গাফিলতির অভিযোগ মানতে চাননি ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। বরং তাঁদের দাবি,ওয়ার্মারে যান্ত্রিক গোলযোগের কারণে শিশুটির শরীর তেতে গিয়েছিল, ঝলসে যায়নি। বস্তুত, ঘটনাটি নজরে পড়ার পর তড়িঘড়ি ওয়ার্মারটি বন্ধ করে শিশুটিকে সরিয়েও ফেলা হয়। আর তা দেখেই পরিবারের লোকেরা ভয় পেয়ে যান। যদিও লিখিত অভিযোগ পেলে তদন্তের আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.