Bowbazar: আড়াই বছরে দ্বিতীয়বার ফাটল বাড়িতে, অসহায় বৃদ্ধ দিন গুনছেন বাড়ি ছাড়ার

চিঠি দিয়ে জানানো হয় KMRCL তৈরি করে দেবে বাড়ির নতুন স্ট্রাকচার। সারিয়ে দেওয়া হবে বাড়ির ক্ষতিগ্রস্ত অংশ

Updated By: May 12, 2022, 09:52 AM IST
Bowbazar: আড়াই বছরে দ্বিতীয়বার ফাটল বাড়িতে, অসহায় বৃদ্ধ দিন গুনছেন বাড়ি ছাড়ার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: আড়াই বছরের ব্যবধান ফের ফাটল আতঙ্ক ফিরল বউবাজারে। মেট্রো প্রকল্পের পাশে একাধিক বাড়িতে ফাটল ধরেছে এইবার।

রাত ২টোয় পুরনো দিনের তিনতলা বাড়ির ব্যালকনিতে দাঁড়িয়ে বৃদ্ধ। শূন্য চোখে দেখছিলেন বাড়ির নতুন ফাটলে। তাঁর সামনেই সুরঙ্গের ফাটল সারাইয়ে কাজ করে যাচ্ছিলেন মেট্রোর কর্মীরা। 

অশোক দত্তর বয়স ৭৪ বছর। দিদিকে সঙ্গে নিয়ে থাকেন ৬এ দুর্গা পিটুরি লেনে। ২০১৯ সালের অগাস্ট মাসে শুরু হয় দুঃস্বপ্ন। পৈত্রিক বাড়িতে একটু একটু করে দেখা যায় চিড়। পরে দেখা যায় বড় ফাটল। মাত্র ৮ মিনিটের মধ্যেই বাড়ি ছাড়তে হয় তাদের। সেই সময় তাদের ঠাঁই হয় হোটেলে। ঘরছাড়া দিনগুলোয় বাড়ির গ্রিল ভেঙে ঘটে যায় চুরির ঘটনা। থানায় অভিযোগও দায়ের করেন অশোক দত্ত।

এরপরে কে এম আর সি এল কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয় বার বার। মেট্রোরেলের তরফে ঘুরে দেখা হয় তার বাড়ি। বাড়ির ফাটল ধরা দেওয়ালে দেওয়া হয় মার্কিং। চিঠি দিয়ে জানানো হয় KMRCL তৈরি করে দেবে বাড়ির নতুন স্ট্রাকচার। সারিয়ে দেওয়া হবে বাড়ির ক্ষতিগ্রস্ত অংশ। 

আরও পড়ুন: Bowbazar Live Update: ফাটল আতঙ্ক বউবাজারে, ফের ঘরছাড়া বহু বাসিন্দা

যদিও অভিযোগ সেই প্রতিশ্রুতি আজও দিনের আলো দেখেনি। এরই মাঝে নতুন করে ঘরের দেওয়ালে ধরেছে ফাটল। নতুন করে সৃষ্টি হয়েছে আতঙ্ক। তার মধ্যেই কাজ চালিয়ে যাচ্ছে মেট্রো। আর তাতেই নিদ্রাহীন রাত কাটছে বৃদ্ধের।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.