বিল বকেয়া, করোনামুক্তির পরও ছুটি নেই রোগীর, হাসপাতালের বিরুদ্ধে থানায় পরিবার

খোদ মন্ত্রীর চিঠিতেও সমস্য়ার সুরাহা হয়নি বলে অভিযোগ।

Updated By: Jun 19, 2021, 10:29 AM IST
বিল বকেয়া, করোনামুক্তির পরও ছুটি নেই রোগীর, হাসপাতালের বিরুদ্ধে থানায় পরিবার

নিজস্ব প্রতিবেদন:  করোনা আক্রান্ত হয়েছিলেন, এখন সেরে উঠেছেন। কিন্তু হাসপাতালের বিল মেটাবে কে! খোদ মন্ত্রীর চিঠি দেখিয়েও সমস্যার সুরাহা হয়নি বলে অভিযোগ। এখনও পর্যন্ত কার্যত হাসপাতালে আটকে রয়েছেন গৃহবধূ। থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পরিবারের লোকেরা। কাঠগড়ায় শহরের এক নামী বেসরকারি হাসপাতাল। 

জানা গিয়েছে, ওই গৃহবধূর নাম কুমকুম সিং। থাকেন দমদমে। গত মাসের শেষ সপ্তাহে করোনা আক্রান্ত বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। শ্বাসকষ্টের উপসর্গ ছিল তাঁর। সেকারণে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দিয়েছিলেন চিকিত্‍সকরা। এখন পুরোপুরি সুস্থ কুমকুম। করোনা পরীক্ষার রিপোর্টও নেগেটিভ এসেছে। কিন্তু হাসপাতাল থেকে ওই গৃহবধূকে ছাড়া হচ্ছে না বলে অভিযোগ।

আরও পড়ুন: ময়নাতদন্তের পর বাড়ি ফিরল দেবাশিসের দেহ, তদন্তের দাবি পরিজনদের

কেন? পরিবারের লোকেদের দাবি, করোনার চিকিত্‍সা বাবদ ১৩ লক্ষ টাকার বিল ধরানো হয়েছে। ধাপে ধাপে সেই টাকা মিটিয়েও দিচ্ছিলেন তাঁরা। তাহলে? অভিযোগ, বিলের পুরো টাকা না মেটানো পর্যন্ত রোগীকে ছাড়তে রাজি নয় হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার রাতে বাড়ি ফেরার কথা ছিল কুমকুমের। রোগীকে না ছাড়ায় পরিবারের লোকেদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের বাক-বিতণ্ডাও হয়। শেষপর্যন্ত মন্ত্রী ব্রাত্য বসুর চিঠি এনে দেখানো হয়। কিন্তু তাতেও কোনও কাজ হয়নি বলে অভিযোগ। বাধ্য হয়েই আনন্দপুর থানায় অভিযোগ দায়ের করেছেন রোগীর পরিবারের লোকেরা। হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.