আবার দুর্ঘটনা New Town-এ, ট্রাকের ধাক্কায় উড়ল বাস স্ট্যান্ড

সেক্টর ফাইভ এর একটি বিপণী থেকে সামগ্রী বোঝাই করে বিমানবন্দরের কার্গোতে যাচ্ছিল ট্রাকটি

Reported By: অয়ন ঘোষাল | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Nov 26, 2021, 07:54 AM IST
আবার দুর্ঘটনা New Town-এ, ট্রাকের ধাক্কায় উড়ল বাস স্ট্যান্ড
দুর্ঘটনাগ্রস্থ ট্রাক । নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: গতির নেশায় বাস স্ট্যান্ড ভাঙল ট্রাক। শুক্রবার সকালে ইকোপার্কের (Eco Park) কাছে ঘটেছে এই দুর্ঘটনা।  

গতির দৌড় ঠেকানো যাচ্ছে না কলকাতায়। আবার তার প্রমাণ পাওয়া গেলো শুক্রবার সকালে। নিউ টাউনের (New Town) ইকোপার্ক হয়ে বিমানবন্দরের দিকে যাওয়ার রাস্তায় সম্প্রতি এক কিলোমিটার অন্তর স্পিড মিটার বসেছে। তারপরেও ফাঁকা রাস্তায় ঝড়ের গতিতে গাড়ি চালানোর প্রবণতা কমেনি। শুক্রবার সকালে ইকোপার্ক মিষ্টি হাবের কাছে একটি গোটা বাস স্ট্যান্ড উড়িয়ে দিল ঝড়ের গতিতে আসা ট্রাক চালক। সম্পূর্ণ বাস স্ট্যান্ডটি উড়িয়ে প্রায় ৫০ মিটার দূরে নিয়ে গিয়ে ফেলল ট্রাকটি। 

broken bus stand in eco park

আরও পড়ুন: Earthquake: সাতসকালে কেঁপে উঠল কলকাতা, রিখটার স্কেলে মাত্রা ৬.৩

সকাল সাড়ে ছটায় সেক্টর ফাইভ এর একটি বিপণী থেকে সামগ্রী বোঝাই করে বিমানবন্দরের কার্গোতে যাচ্ছিল ট্রাকটি। তখনই বেসামাল গতির জেরে ঘটে এই দুর্ঘটনা। ট্রাকের চালক দাবি করেছেন তিনি নির্ধারিত গতিসীমার মধ্যেই গাড়ি চালাচ্ছিলেন। যদিও পুলিস আধিকারিকরা মনে করছেন, গাড়ির গতি কমপক্ষে ঘন্টায় ৭০ অথবা ৮০ কিলোমিটার না হলে একটি গোটা বাস স্ট্যান্ড এভাবে উড়ে গিয়ে ৫০ মিটার দূরে ছিটকে পড়ত না।

কিছুদিন আগেই সল্টলেকের (Salt Lake) চিংড়িহাটা (Chingrighata) অঞ্চলে পর পর দুর্ঘটনা ঘটে। এর জেরে আহত হন বেশ কিছু মানুষ। মৃত্যুও হয় কয়েকজনের। চিংড়িহাটায় দুর্ঘটনা নিয়ে প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রীর কড়া ধমকের মুখে পড়েন আধিকারিকরা। কলকাতা পুলিস এবং বিধাননগর পুলিসকে তীব্র ভর্ৎসনা করেন মুখ্যমন্ত্রী। এরপরই তৎপর হয় পুলিস ও প্রশাসন। ওই অঞ্চলের দুর্ঘটনা রুখতে একগুচ্ছ পদক্ষেপ নেয় দুই কমিশনারেট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)