কলকাতায় Omicron আতঙ্ক! বিমানবন্দরে কোভিড পজিটিভ ব্রিটেন ফেরত মহিলা

স্বাস্থভবনে  বৈঠকে বসেছেন অধিকর্তারা। ঠিক হবে পরবর্তী পদক্ষেপ। 

Updated By: Dec 10, 2021, 12:50 PM IST
কলকাতায় Omicron আতঙ্ক! বিমানবন্দরে কোভিড পজিটিভ ব্রিটেন ফেরত মহিলা

নিজস্ব প্রতিবেদন: এবার কলকাতায় ওমিক্রন আতঙ্ক। কলকাতা বিমানবন্দরে ব্রিটেন ফেরত এক মহিলার কোভিড টেস্টের রিপোর্ট পাওয়া গেল পজিটিভ। বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হচ্ছে তাঁকে। স্বাস্থভবনে বৈঠকে বসেছেন অধিকর্তারা। তারপরেই ঠিক হবে পরবর্তী পদক্ষেপ। 

যে সব দেশে ওমিক্রন আতঙ্ক রয়েছে সেখান থেকে আসা সকল যাত্রীদের কোভিড পরীক্ষার সময়ে ব্রিটেন ফেরত এক মহিলার পরীক্ষার ফল দেখা যায় পজিটিভ। ওই মহিলাকে বিমানবন্দর থেকে তৎক্ষণাত বেলেঘাটা আইডি হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতালে ফোন করে এই মহিলার অবস্থা সম্পর্কে বিশদে জানানো হয়েছে ।

আরও পড়ুন: Calcutta High Court: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস! অভিযুক্তের 'ধর্ষণের সাজা' মকুব

নিয়ম অনুযায়ী, ওই মহিলার টেস্টের নমুনা পাঠানো হবে জিনোম সিকুয়েন্সিং-এর জন্য। এই টেস্টের পরেই জানা যাবে তিনি ওমিক্রন আক্রান্ত কি না! নাকি তাঁর শরীরে রয়েছে করোনার অন্য স্ট্রেন? বেলেঘাটা আইডি হাসপাতালে ওই মহিলা পৌঁছানোর পর তাঁর স্বাস্থ পরীক্ষা করা হবে এবং তারপরেই জিনোম সিকুয়েন্সিং-এর জন্য নমুনা সংগ্রহ করা হবে তাঁর শরীর থেকে। যদিও টেস্টের রিপোর্ট আসার আগে পর্যন্ত তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতাল অথবা স্বাস্থ দফতরের নির্দিষ্ট করে দেওয়া যে কোনও বেসরকারি হাসপাতালে আইসলেশনে থাকতে হবে।

ধীরে ধীরে দেশে একের পর এক সামনে আসছে ওমিক্রন সংক্রমণের খবর। গুজরাট ও মহারাষ্ট্রে বেশ কিছু মানুষ ওমিক্রন আক্রান্ত হয়েছেন। রবিবার মিলেছে আরও এক  ওমিক্রন রোগীর সন্ধান। করোনার এই প্রজাতিটি নিয়ে উদ্বিগ্ন বিশেষজ্ঞদের একাংশের অভিমত, ভারতের উচিত করোনার তৃতীয় ঢেউয়ের জন্য তৈরি থাকা। দক্ষিণ আফ্রিকায় প্রথম খুঁজে পাওয়া ওমিক্রন নিয়ে ইতিমধ্য়েই সতর্ক অধিকাংশ দেশ। আফ্রিকার দেশগুলি থেকে আগত যাত্রীদের উপরে বিশেষ নজর রাখা হচ্ছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.